শীতনিদ্রায় নেতারা, আরেকটি পরাজয় খালেদার!

---

গাজীপুর: গেলো বছরের ২৯ ডিসেম্বর মার্চ ফর ডেমোক্রেসির বর্ষপূর্তির ঠিক এক দিন আগে ২৭ ডিসেম্বর গাজীপুর জেলায় জনসভা করতে না পেরে পুরনো ব্যর্থতার চিত্রই যেন আঁকলেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। মার্চ ফর ডেমোক্রেসির দিন সরকারের কঠোর অবস্থানের কারণে বাসা থেকেই বের হতে পারেননি তিনি। আর ছাত্রলীগের হার্ডলাইন অবস্থানে শেষ পর্যন্ত গাজীপুরে সমাবেশ করতে পারলেন না বিএনপির চেয়ারপারসন।

স্থানীয় বিএনপির মাঠ পর্যায়ের নেতারা বলছেন, জনসভাস্থল ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ মাঠ এবং এর আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি থাকলেও, টঙ্গীর টেলিফোন শিল্প সংস্থার (টেশিস) মাঠ, শফিউদ্দীন সরকার একাডেমি স্কুল অ্যান্ড কলেজ মাঠ ও ভোগড়া চৌরাস্তায় জনসভার চেষ্টা করতে পারতেন খালেদা জিয়া।

তাদের মতে, জনসভা করতে না পারলেও, ঢাকা থেকে গাজীপুরের উদ্দেশে খালেদা জিয়া রওনা দিলে স্থানীয় নেতা-কর্মীদের মধ্যে যেমন উৎসাহ-উদ্দীপনা বাড়তো, তেমনি সরকার ও স্থানীয় প্রশাসনকে কিছুটা হলেও চাপে ফেলা যেত।

কিন্তু সব চেয়ে সহজ কর্মসূচি ‘হরতালের’ ডাক দিয়ে গাজীপুর জেলা বিএনপির নেতা-কর্মীকে শীতনিদ্রার ব্যবস্থা করে দিয়ে আরেকটি পরাজয় মেনে নিলেন বিএনপির চেয়ারপারসন ও ২০ দলীয় জোটের নেতা খালেদা জিয়া।

বিএনপির এক শীর্ষ নেতার বরাতে জানা যায়, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র অধ্যাপক এম এ মান্নান, গাজীপুর জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন, সাধারণ সম্পাদক কাজী সায়েদুল আলম বাবুল, সাবেক এমপি হাসান উদ্দীন সরকার, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য হুমায়ুন কবীর খান, কালিয়াকৈর পৌরসভার মেয়র মুজিবুর রহমান, টঙ্গী থানা বিএনপির সভাপতি শাহান শাহ আলম, গাজীপুর জেলা শ্রমিক দলের সভাপতি শালাহ উদ্দীন সরকার, শ্রীপুর উপজেলা বিএনপির সভাপতি শাজাহান ফকিরসহ গাজীপুর জেলা, উপজেলা, পৌরসভাসহ বিএনপির বিভিন্ন আঞ্চলিক ইউনিটের সিনয়র নেতারা ঢাকায় অবস্থান করছেন।

তারা বারবার তৃণমূল নেতাদের আশ্বস্ত করছেন, ‘আমরা ম্যাডামের গুলশান কার্যালয়ে আছি, তোমরা হরতাল চালিয়ে যাও।’

এ ব্যাপারে জানতে গাজীপুর জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলনের সঙ্গে একাধিকবার ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তার মোবাইল বন্ধ পাওয়া যায়।

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (অসি) ওমর ফারুক জানান, তার এলাকাতে হরতালের পক্ষে কোনো মিছিল মিটিং হয়নি। তবে হরতালের বিপক্ষে মিছিল হয়েছে।


প্রধান সংবাদ বিভাগের আরো খবর...
শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন
৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা ৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা
বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা
আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন
দল মনোনীত ২৩০ জনকে চিঠি দেওয়া হচ্ছে: ওবায়দুল কাদের দল মনোনীত ২৩০ জনকে চিঠি দেওয়া হচ্ছে: ওবায়দুল কাদের
স্কুলগুলোর ছুটির তালিকা ও শিক্ষাপঞ্জি প্রকাশ স্কুলগুলোর ছুটির তালিকা ও শিক্ষাপঞ্জি প্রকাশ
‘প্রধানমন্ত্রী সত্যিই আপনি অসাধারণ’ ‘প্রধানমন্ত্রী সত্যিই আপনি অসাধারণ’
গণহত্যা দিবসের আন্তর্জাতিক স্বীকৃতি মিলবে: স্বরাষ্ট্রমন্ত্রী গণহত্যা দিবসের আন্তর্জাতিক স্বীকৃতি মিলবে: স্বরাষ্ট্রমন্ত্রী
আবিদের পাশেই চিরশায়িত হবেন স্ত্রী আফসানা আবিদের পাশেই চিরশায়িত হবেন স্ত্রী আফসানা
বর্ণিল উৎসবে অর্জনের উদযাপন বর্ণিল উৎসবে অর্জনের উদযাপন

শীতনিদ্রায় নেতারা, আরেকটি পরাজয় খালেদার!
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet