আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি

আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননিএকাদশ জাতীয় সংসদ নৌকা প্রতীকে দলীয় মনোনয়ন দৌড়ে বাদ পড়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির বেশ কয়েকজন হেভিওয়েট নেতা। এর পাশাপাশি সারাদেশেও হেভিওয়েট কয়েকজন বর্তমান সংসদ সদস্য ও প্রতিমন্ত্রী বাদ পড়েছেন।

আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের মধ্যে দলের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবীর নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মো. আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম এবং দলটির অন্য সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক এবার দলীয় মনোনয়ন পাননি।

জাহাঙ্গীর কবীর নানকের ঢাকা-১৩ আসন থেকে এবার মনোনয়ন পেয়েছেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান। মো. আব্দুর রহমানের ফরিদপুর-১ আসন থেকে এবার মনোনয়ন পেয়েছেন রূপালী ব্যাংকের চেয়ারম্যান ও সাবেক সিনিয়র সচিব মঞ্জুর হোসেন বুলবুল। আ ফ ম বাহাউদ্দিন নাছিমের মাদারীপুর-৩ আসন থেকে মনোনয়ন পেয়েছেন দলটির দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ। বি এম মোজাম্মেল হকের শরীয়তপুর-১ আসন থেকে এবার মনোনয়ন পেয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কাযনির্বাহী কমিটির সদস্য মো. ইকবাল হোসেন অপু।

উপমন্ত্রী আরিফ খান জয়কে এবার মনোনয়ন দেয়নি আওয়ামী লীগ। এবার জয়ের নেত্রকোনা-২ থেকে মনোনয়ন পেয়েছে আশরাফ আলী খান খসরু।

সাবেক ডেপুটি স্পিকার শওকত আলীকে মনোনয়ন দেয়নি আওয়ামী লীগ। এবার শরীয়তপুর-২ আসনে মনোনয়ন পেয়েছেন এ কে এম এনামুল হক শামীম।

গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. রহমত আলীও বাদ পড়েছেন। এবার এই আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছে ইকবাল হোসেন সবুজ।

রবিবার (২৫ নভেম্বর) সকালে রাজধানীল বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়নের চিঠি বিতরণ শুরু হয়। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানান, ৩০০ আসনের মধ্যে এদিন ২৩০টি আসনে আওয়ামী লীগের মনোনীতদের চিঠি দেওয়া হচ্ছে। আনুষ্ঠানিকভাবে মনোনীতদের নাম ঘোষণা করা হবে আগামীকাল সোমবার।


জাতীয় নির্বাচন বিভাগের আরো খবর...
শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন
<b>Historical 7th March Speech of Bangabandhu</b> Historical 7th March Speech of Bangabandhu
শিরমাল রুটি শিরমাল রুটি
ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা
৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা ৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা
বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা
গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ
ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি
আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা

আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet