সরে গেলেন যারা!

ঢাকা সিটি করপোরেশনের মনোনয়নপত্র কিনেও জমা দিলেন না যারা!আজ রোববার ছিল সিটি করপোরেশন নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষদিন। বিকেল ৫টা নাগাদ শেষ হয়েছে সেই সময়।

শেষদিন পর্যন্ত মেয়র পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ঢাকা উত্তরে ২১ জন, আর ঢাকা দক্ষিণে ২৬ জন।

উত্তর সিটি করপোরেশনে ৩০ জন প্রার্থী মনোনয়নপত্র কিনলেও তাঁদের মধ্যে ৯ জন তা জমা দেননি। আর দক্ষিণে ৩১ জন প্রার্থী মনোনয়নপত্র কিনলেও তাঁদের মধ্যে ৫ জন মনোনয়নপত্র জমা দেননি।

রোববার শেষ দিনে মনোনয়নপত্র জমা দেওয়া মেয়র পদপ্রার্থীদের মধ্যে অর্ধেকের বেশি প্রার্থীই স্বতন্ত্র হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

ঢাকা উত্তর সিটি করপোরেশনে মনোনয়নপত্র কিনে জমা না দেওয়া আলোচিত প্রার্থীর মধ্যে অন্যতম নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। গত মঙ্গলবার নাগরিক ঐক্যের সভাপতির পক্ষে মনোনয়নপত্র কেনা হলেও শেষ দিনে মান্নার পক্ষে কেউ তা জমা দেননি।

মনোনয়নপত্র জমা দেননি ব্যবসায়ী ও নারী উদ্যোক্তা হেলেনা জাহাঙ্গীরও। এক ফেসবুক স্ট্যাটাসে শ্বশুরের অসুস্থতার জন্য নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন তিনি।

এ ছাড়া আওয়ামী লীগের নেতা এখলাস উদ্দিন মোল্লাহ মনোনয়নপত্র সংগ্রহ করলেও শেষ পর্যন্ত তা জমা দেননি। আরো যাঁরা মনোনয়নপত্র জমা দেননি তাঁরা হলেন মো. আবু তাহের, ফকির শেখ মুসলেউদ্দীন আহমেদ, তাইফুল সিরাজ, বিএনএফের মো. আতিকুর রহমান নাজিম ও মাহবুবুর রহমান।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে মনোনয়নপত্র কিনে জমা না দেওয়া আলোচিত প্রার্থীর মধ্যে অন্যতম হাজি সেলিম। মননয়নপত্র কিনলেও দলীয় সমর্থন না পাওয়ায় চিকিৎসার জন্য দেশের বাইরে চলে যান তিনি। শিক্ষক নেতা সেলিম ভুঁইয়াও মনোনয়নপত্র দাখিল করেননি।

নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী, আগামী ২৮ এপ্রিল ঢাকা ও চট্টগ্রামের তিন সিটিতে ভোট হবে। আজ ২৯ মার্চ মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল। ১ ও ২ এপ্রিল মনোনয়নপত্র বাছাই, প্রত্যাহারের শেষ তারিখ ৯ এপ্রিল পর্যন্ত।


আলোচিত বিভাগের আরো খবর...
শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন
<b>Historical 7th March Speech of Bangabandhu</b> Historical 7th March Speech of Bangabandhu
শিরমাল রুটি শিরমাল রুটি
ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা
৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা ৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা
বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা
আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি
গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ
ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি
আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা

সরে গেলেন যারা!
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet