কোথায় ভোট দেবেন, জানা যাবে এসএমএস ও অনলাইনে

ভোটার তথ্য জানা যাবে এসএমএস ও অনলাইনেঢাকা দক্ষিণ, উত্তর ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ভোটারা কোন কেন্দ্রে ভোট দেবেন তা মোবাইলে এসএমএস (ক্ষুদেবার্তা) ও অনলাইনের মাধ্যমে জানতে পারবেন। নির্বাচনের তিন আগে অর্থাৎ ২৫ এপ্রিল থেকেই এ তথ্য জানা যাচ্ছে।

গত বৃহস্পতিবার নির্বাচন কমিশনের জনসংযোগ শাখার পরিচালক এস এম আসাদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।বিজ্ঞপ্তিতে বলা হয়, ভোটারের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) নম্বর ১৭ ডিজিটের হলে মোবাইল ফোনের মেসেজ অপশনে গিয়ে PC (পিসি) লিখে স্পেস দিয়ে এনআইডি নম্বর টাইপ করে ১৬১০৩ নম্বরে Send করতে হবে। ফিরতি মেসেজে ভোটাররা ভোটকেন্দ্রের নাম জানতে পারবেন।

‘যাঁদের এনআইডি নম্বর ১৩ ডিজিটের, তাঁদের মেসেজ অপশনে গিয়ে PC (পিসি) লিখে স্পেস দিয়ে চার ডিজিটের জন্মসাল লিখে তারপর ১৩ ডিজিটের এনআইডি নম্বর টাইপ করে ১৬১০৩ নম্বরে Send করতে হবে।’

যাঁরা নতুন ভোটার হয়েছেন কিন্তু এনআইডি কার্ড পাননি, তাঁরা মেসেজ অপশনে গিয়ে PC (পিসি) টাইপ করে স্পেস দিয়ে ভোটার নিবন্ধন ফরমের স্লিপ নম্বর লিখে স্পেস দিয়ে দিন-মাস-বছর (dd-mm-yyyy) ফরম্যাটে জন্মতারিখ লিখে ১৬১০৩ নম্বরে পাঠিয়েও ভোটকেন্দ্র জানা যাবে।

অনলাইনে ভোটকেন্দ্রের নাম সহ ভোটার তথ্য জানতে ভিজিট করতে পারেন নির্বাচন কমিশনের ওয়েবসাইট www.ec.org.bd অথবা www.nidw.gov.bd এই ঠিকানায়।

এ ছাড়াও ০৩৫৯০১২৩৪৫৬ নম্বরে ফোন করেও ভোটাররা তাদের ভোটকেন্দ্রের নাম জানতে পারবেন।

নির্বাচন কমিশন জানিয়েছে, সিটি করপোরেশন নির্বাচনে ভোটাধিকার প্রয়োগের জন্য জাতীয় পরিচয়পত্রের (এনআইডি কার্ড) প্রয়োজন নেই। যাঁরা নতুন ভোটার হয়েছেন কিন্তু এনআইডি কার্ড পাননি তাঁরাও ভোট দিতে পারবেন।


ছবি ঘর বিভাগের আরো খবর...
শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন
শিরমাল রুটি শিরমাল রুটি
ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা
৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা ৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা
বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা
আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি
গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ
ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি
আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা
আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন

কোথায় ভোট দেবেন, জানা যাবে এসএমএস ও অনলাইনে
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet