অবশেষে বাসায় ফিরলেন খালেদা জিয়া

৯২ দিন পর আজ রোববার নিজ বাসা ‘ফিরোজা’য় ফিরলেন খালেদা জিয়া।দীর্ঘ ৯২ দিন রাজনৈতিক কার্যালয়ে অবস্থানের পর অবশেষে গুলশানে নিজ বাসভবন ‘ফিরোজা’য় ফিরলেন খালেদা জিয়া। রোববার সকালে পুরান ঢাকার বকশীবাজারে স্থাপিত অস্থায়ী বিশেষ আদালত থেকে তিনি বাড়ি ফিরে গেলেন।

৯২ দিন পর আজ রোববার বাসায় ফিরলেন খালেদা জিয়া।বেলা ১২টা ১৮ মিনিটে গুলশান ৭৯ সড়কের ১ নম্বর ‘ফিরোজা’ ভবনের সামনে এসে পৌঁছায় বিএনপি চেয়ারপারসনের গাড়িবহর।ছোট ভাই শামীম এস্কান্দার ও তার স্ত্রী কানিজ ফাতেমাসহ কয়েকজন আগে থেকেই সেখানে খালেদার অপেক্ষায় ছিলেন।

সকালে খালেদা জিয়া আদালতের উদ্দেশ্যে যাত্রা করার পরপরই গুলশানের কার্যালয় থেকে তার কাপড়-চোপড়সহ অন্যান্য জিনিসপত্র বোঝাই স্যুটকেস ও ব্যাগ নিয়ে বিএনপি নেত্রীর বাসায় আসেন কানিজ ফাতেমা। সকাল ৯টার দিকে গুলশানে খালেদার ওই কার্যালয়ে যান তিনি।

এদিন জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিশেষ আদালতে হাজিরা দেন খালেদা জিয়া। বিচারক আবু আহমেদ জমাদার তাঁর জামিন আবেদন মঞ্জুর করেন। একই সঙ্গে মামলা দুটির পরবর্তী শুনানির দিন আগামী ৫ মে নির্ধারণ করেন।

উল্লেখ্য, গত তিন জানুয়ারি রাতে কার্যালয়ে প্রবেশের পর থেকে সেখানে অবস্থান করছেন খালেদা জিয়া। শুরুতে আইনশৃঙ্খলা বাহিনী কার্যালয় অবরুদ্ধ করে রাখলেও পরে তা সরিয়ে নেয়া হয়।

দুর্নীতির মামলায় হাজিরা দিতে আজ রোববার সকালে গুলশানের রাজনৈতিক কার্যালয় থেকে ৯২ দিন পর বের হন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।এরমধ্যে ৫ জানুয়ারি বিকেলে কার্যালয় থেকে বের হওয়ার চেষ্টা করলেও পুলিশি বাধায় তিনি বের হতে পারেননি।

শুরু থেকে খালেদা জিয়ার সঙ্গে রয়েছেন দলের ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, উপদেষ্টা আবদুল কাইয়ুম, খালেদা জিয়ার বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, প্রেস সচিব মারুফ কামাল খান সোহেল, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা।

এছাড়া কার্যালয়ের কর্মকর্তা কর্মচারীদেরও অনেকে বেশিরভাগ সময় ভেতরে অবস্থান করছেন। খালেদা জিয়ার ব্যক্তিগত নিরাপত্তা কর্মীরা পালাবদল করে নিয়মিত দায়িত্ব পালন করছেন


রাজনীতি বিভাগের আরো খবর...
শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন
<b>Historical 7th March Speech of Bangabandhu</b> Historical 7th March Speech of Bangabandhu
শিরমাল রুটি শিরমাল রুটি
ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা
৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা ৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা
বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা
আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি
গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ
ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি
আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা

অবশেষে বাসায় ফিরলেন খালেদা জিয়া
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet