মেয়র পদে মনোনয়ন জমা

উত্তরে ২১, দক্ষিণে ২৬

ঢাকা সিটি করপোরেশন দক্ষিণে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী সাঈদ খোকন আজ রোববার দলের কেন্দ্রীয় ও নগর নেতৃবৃন্দকে সাথে নিয়ে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেন। ছবি : ফোকাস বাংলাসিটি করপোরেশন নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল আজ। বিকেল ৫টায় শেষ হয়েছে সময়। দিন শেষে ঢাকা সিটি করপোরেশনের মেয়র পদে মনোনয়নপত্র জমা দেওয়ার পরিসংখ্যান হলো, উত্তরে ২১ জন এবং দক্ষিণে ২৬ জন।

উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি আনিসুল হক, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবদুল আউয়াল মিন্টু, তাঁর ছেলে তাবিথ আউয়াল, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) কেন্দ্রীয় কমিটির সদস্য ও যুব ইউনিয়নের সভাপতি আবদুল্লাহ আল কাফি, জাতীয় পার্টির বাহাউদ্দিন আহমেদ বাবুল, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জুনায়েদ সাকি, বিকল্প ধারা বাংলাদেশের মাহী বি চৌধুরী, ববি হাজ্জাজ, শামসুল আলম চৌধুরী, সারাহ বেগম কবরী, চৌধুরী ইরাদ আহমদ সিদ্দিকী, শেখ শহীদুজ্জামান, নাঈম হাসান, এ ওয়াই এম কামরুল ইসলাম, কাজী মো. শহীদুল্লাহ, মোয়াজ্জেম হোসেন খান মজলিশ, মো. আনিসুজ্জামান খোকন, মো. জামান ভূঁইয়া, নাদের চৌধুরী ও সৈয়দ মোহাম্মদ ফজলে বারি মাসুদ।

উত্তর সিটি করপোরেশনে ৩০ জন প্রার্থী মনোনয়নপত্র কিনলেও তাঁদের মধ্যে নয়জন তা জমা দেননি।

আর দক্ষিণ সিটি করপোরেশনে মেয়র পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ২৬ জন। এঁদের মধ্যে রয়েছেন আওয়ামী লীগ সমর্থিত মেয়র পদপ্রার্থী সাঈদ খোকন, বিএনপির ঢাকা মহানগর কমিটির আহ্বায়ক মির্জা আব্বাস উদ্দিন আহমেদ, বিএনপি নেতা আবদুস সালাম, বিএনপি নেতা নাসিরউদ্দিন পিন্টু, জাতীয় পার্টি সমর্থিত প্রার্থী সাইফুদ্দিন আহম্মেদ মিলন, বিএনপির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, ভাড়াটিয়া পরিষদের নেতা বাহারামে সুলতান বাহার প্রমুখ।

৩১ জন প্রার্থী মনোনয়ন কিনলেও তাঁদের মধ্যে পাঁচজন মনোনয়নপত্র জমা দেননি।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র বাছাই ১ ও ২ এপ্রিল এবং প্রত্যাহারের শেষ তারিখ ৯ এপ্রিল। আর ঢাকা উত্তর ও দক্ষিণ এবং চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ করা হবে আগামী ২৮ এপ্রিল।


প্রধান সংবাদ বিভাগের আরো খবর...
শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন
শিরমাল রুটি শিরমাল রুটি
ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা
৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা ৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা
বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা
আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি
গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ
ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি
আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা
আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন

উত্তরে ২১, দক্ষিণে ২৬
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet