বৃহস্পতিবার ভোর থেকে বিএনপির ২৪ ঘণ্টার হরতাল

---অনির্দিষ্টকালের অবরোধ চলা অবস্থায় এবার বৃহস্পতিবার ভোর থেকে ২৪ ঘণ্টার হরতাল ডেকেছে বিএনপি। খালেদা জিয়ার উপদেষ্টা ও সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী রিয়াজ রহমানকে গুলির ঘটনায় এ হরতাল আহ্বান করা হয়েছে। বৃহস্পতিবার ভোর ৬টা থেকে শুরু হয়ে শুক্রবার ভোর ৬টা পর্যন্ত হরতাল চলবে।মঙ্গলবার রাত সোয়া এগারোটার দিকে সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ হরতাল আহ্বান করা হয়েছে।

খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত শেষে বাসায় ফেরার পথে গুলশান-২ এলাকায় হোটেল ওয়েস্টিনের সামনে যাওয়ার পর মঙ্গলবার রাত পৌণে ৯টার দিকে দুর্বৃত্তরা রিয়াজ রহমানের গাড়ি লক্ষ্য করে গুলি চালায়। তার শরীরে চারটি গুলি লেগেছে বলে জানা গেছে। আশঙ্কাজনক অবস্থায় সেখান থেকে দ্রুত তাকে গুলশানের ইউনাইটেড হাসপাতালে নেওয়া হয়। দুর্বৃত্তরা তার গাড়িতেও আগুন দেয়।

হাসপাতাল সূত্রে জানা গেছে, রিয়াজ রহমান এখন হাসপাতালের পর্যবেক্ষণ ইউনিটে আছেন। তার চিকিৎসার জন্য অর্থোপেডিক ডাক্তারদের একটি টিম গঠন করা হয়েছে।

রিয়াজ রহমানের গুলিবিদ্ধ হওয়ার বিষয়টি নিশ্চিত করে গুলশান জোনের সহকারী কমিশনার নুরুল আলম জানান, কারা কেন তাকে গুলি করলো সেটা খতিয়ে দেখা হচ্ছে। তার শরীরে কয়টি গুলি লেগেছে তাৎক্ষণিকভাবে তিনি জানাতে পারেননি।

‘আমার বাবা ভাল নেই, হি ইজ নট ওয়েল’- বলেছেন রিয়াজ রহমানের মেয়ে আমেনা রহমান। তবে রিয়াজ রহমান আশঙ্কামুক্ত বলেও হাসপাতালে জানিয়েছেন আমেনা।

রাত ১১টার দিকে ইউনাইটেড হাসপাতালে বিএনপি’র কয়েকজন নেতাকর্মী রিয়াজ রহমানকে দেখতে আসেন।

বিএনপির নির্বাহী কমিটির সদস্য সামা ওবায়েদ বলেন, ‘গুলশানের মতো একটি কূটনৈতিক জোনে একজন সাবেক মন্ত্রীর নিরাপত্তা দিতে পারে না সরকার। এ সরকার এতদিন জনসভা করতে দেয়নি, কথা বলতে দেয়নি। এখন তো মানুষকে বেঁচে থাকতেও দেবে না।’ তিনি আরও বলেন, ‘পুরো বাংলাদেশই আজ নিরাপত্তাহীন।’

এদিকে, রিয়াজ রহমানকে দেখতে মির্জা আব্বাসকে দেখতে আসার গুঞ্জন শোনা গেলেও এখন পর্যন্ত তাকে আসতে দেখা যায়নি। তবে তার সহধর্মিণী রিয়াজ রহমানকে দেখতে হাসপাতালে গেছেন বলে খবর পাওয়া গেছে।


শীর্ষ খবর বিভাগের আরো খবর...
শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন
৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা ৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা
বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা
আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি
গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ
ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি
আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা
আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন
দল মনোনীত ২৩০ জনকে চিঠি দেওয়া হচ্ছে: ওবায়দুল কাদের দল মনোনীত ২৩০ জনকে চিঠি দেওয়া হচ্ছে: ওবায়দুল কাদের
স্কুলগুলোর ছুটির তালিকা ও শিক্ষাপঞ্জি প্রকাশ স্কুলগুলোর ছুটির তালিকা ও শিক্ষাপঞ্জি প্রকাশ

বৃহস্পতিবার ভোর থেকে বিএনপির ২৪ ঘণ্টার হরতাল
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet