বিশ্বকাপের সেরা একাদশে নেই মাহমুদউল্লাহ-মুশফিকরা!

বিশ্বকাপের সেরা একাদশে নেই টাইগারদের কেউ!রবিবার শেষ হয়েছে বিশ্বকাপের জমকালো অাসর। অার এর একদিন পরেই বিশ্বকাপের সেরা একাদশ ঘোষণা করেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা অাইসিসি। বিস্ময়কর হলেও সত্যি, এই একাদশে স্থান পাননি বাংলাদেশের কেউই। এমনকি ভারত-পাকিস্তানের কোনও ক্রিকেটারও ঠাঁই পাননি। শ্রীলঙ্কান দল থেকে শুধু কুমার সাঙ্গাকারাকে রেখে বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডকে প্রাধান্য দেওয়া হয়েছে।

সেরা একাদশের অধিনায়ক হিসেবে রাখা হয়েছে নিউজিল্যান্ডের অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালামকে। মূলত দীর্ঘ ৪৪ দিনের টুর্নামেন্টে ম্যাককালামের আক্রমণাত্মক, উদ্ভাবনী ও প্রেরণাদায়ী অধিনায়কত্বই এই একাদশের অধিনায়ক হিসেবে বেছে নিতে সহায়তা করেছে। ৯ ম্যাচ খেলে ম্যাককালামের সংগ্রহ ছিল ২৩৮ রান। ১৮৮.৫০ স্ট্রাইক রেটে তার অর্ধশতক ছিল চারটি।

বিশ্বকাপের সেরা একাদশে নেই টাইগারদের কেউ!ম্যাককালামের সঙ্গে নিউজিল্যান্ডের আরও চারজনকে নির্বাচন করা হয়েছে। তারা হচ্ছেন কোরে অ্যান্ডারসন, ট্রেন্ট বোল্ট, মার্টিন গাপটিল ও ড্যানিয়েল ভেট্টরি। অস্ট্রেলিয়ার তিনজন- গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথ এবং মিচেল স্টার্ক।

দক্ষিণ আফ্রিকার দুজন- এবি ডিভিলিয়ার্স, মরনে মরকেল এবং শ্রীলঙ্কার একজন- কুমার সাঙ্গাকারা। দ্বাদশ খেলোয়াড় হিসেবে রয়েছেন জিম্বাবুয়ে দল থেকে বিদায় নিয়ে কাউন্টি ক্রিকেট খেলতে যাওয়া জিম্বাবুয়ে ব্যাটসম্যান ব্র্যান্ডন টেইলর। বিশ্বকাপে ছয় ম্যাচে তার সংগ্রহ ৪৩৩ রান।

সেরা একাদশ নির্বাচন প্রসঙ্গে অাইসিসির ব্যবস্থাপনা পরিচালক জিওফ অ্যালার্ডিস বলেছেন, ১২জন খেলোয়াড় নির্বাচন করাটা ছিল খুব কষ্টসাধ্য ব্যাপার। অসামান্য এ টুর্নামেন্টে হাইলাইট করা হয়েছে কিছু আকর্ষণীয় ব্যক্তিগত পারফরমেন্সকে। সঙ্গে ডাবল-সেঞ্চুরি, ৩৮টি শতক, ২টি হ্যাটট্রিক এবং ২৮বার চার উইকেট নেওয়ার ব্যাপারটিকেও বিবেচনা রাখা হয়।


CWC-15 Parent বিভাগের আরো খবর...
শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন
শিরমাল রুটি শিরমাল রুটি
ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা
৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা ৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা
বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা
আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি
গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ
ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি
আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা
আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন

বিশ্বকাপের সেরা একাদশে নেই মাহমুদউল্লাহ-মুশফিকরা!
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet