টি-টোয়েন্টিতেও টাইগারদের পাকিস্তান বধ

ওডিআই এর ন্যায় টি-টোয়েন্টিতেও টাইগাররা বধ করলো পাকিস্তানকে।ওয়ানডেতে পাকিস্তানকে বাংলাওয়াশ করার পর অবশেষে টি-টোয়েন্টিতেও তাদের বধ করল টাইগাররা। সিরিজের একমাত্র টি-টোয়েন্টিতে শুক্রবার মাশরাফির দল জিতেছে অতি সহজে, ২২ বল হাতে রেখে সাত উইকেটে।

এর আগে টি-টোয়েন্টিতে সাতবার মুখোমুখি হলেও কখনো পাকিস্তানকে হারানো সম্ভব হয়নি। অষ্টম প্রচেষ্টায় বাংলাদেশ সফল। ওয়ানডের মতো একমাত্র টি-টোয়েন্টিতেও স্বাগতিকদের জয় এসেছে দাপটে।

১৪২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মোহাম্মদ হাফিজের প্রথম ওভারে দুটি চার ও একটি ছক্কা মেরে মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম উত্তাল করে তুলেছিলেন তামিম ইকবাল। কিন্তু একটি রান নিতে গিয়ে তামিমের সঙ্গে ভুল বোঝাবুঝিতে সৌম্য সরকার (০) রান আউট হয়ে যাওয়ায় শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ। তামিমও বেশি দূর যেতে পারেননি, ১৪ রান করে উমর গুলের বলে ক্যাচ দেন হাফিজকে।

ষষ্ঠ ওভারে ওয়াহাব রিয়াজের বলে মুশফিকুর রহিম (১৯) বোল্ড হয়ে গেলে স্কোর দাঁড়ায় ৩৮/৩।

তবে সাকিব আল হাসান আর ম্যাচের সেরা খেলোয়াড় সাব্বির রহমানের দুর্দান্ত ব্যাটিংয়ে জয় পেতে সমস্যা হয়নি বাংলাদেশের। চতুর্থ উইকেটে মাত্র ৬৪ বলে ১০৫ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েছেন দুজনে। ৪১ বলে নয়টি চারে ৫৭ রান করে অপরাজিত থেকে যান সাকিব। ৩২ বলে সাতটি চার ও একটি ছক্কায় সাব্বিরের অবদান ৫১‌ রান।

আবার মাশরাফি বিন মুর্তজা ও তাসকিন আহমেদের (বাঁয়ে) বুকে-বুক ঠেকিয়ে ‘অভিনব’ উদযাপন, যা শেষ পর্যন্ত ধরে রাখে টাইগাররা। ছবি : এএফপিএর আগে মুস্তাফিজুর রহমান ও সাকিবের দারুণ বোলিংয়ে পাকিস্তানকে ১৪১ রানে আটকে রাখে মাশরাফির দল। সর্বোচ্চ ৩৭ রান আসে মুখতার আহমেদের ব্যাট থেকে। বাংলাদেশের পক্ষে অভিষেকেই আলো ছড়িয়ে চার ওভার বল করে ২০ রানের বিনিময়ে দুই উইকেট নেন বাঁহাতি পেসার মুস্তাফিজ।

টস জিতে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে দলকে ৫০ রান এনে দেন আহমেদ শেহজাদ ও মুখতার। তাসকিন আহমেদের সৌজন্যে বাংলাদেশ পায় প্রথম সাফল্য। নবম ওভারের শেষ বলে শেহজাদের (১৭) ক্যাচ লং-অফে দারুণভাবে তালুবন্দী করেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

পরের ওভারেই পাকিস্তানের অধিনায়ক শহিদ আফ্রিদিকে (১২) কট বিহাইন্ড করেন মুস্তাফিজ। ১৩তম ওভারে মুখতারকে আউট করে পাকিস্তানকে অস্বস্তিতে ফেলে দেন আরাফাত সানি। ১৮তম ওভারে পাকিস্তানের আরেক অভিজ্ঞ ব্যাটসম্যান মোহাম্মদ হাফিজের উইকেটও তুলে দেন মুস্তাফিজ।

উইকেট না পেলেও চার ওভার বল করে সাকিবের খরচ মাত্র ১৭ রান। মুস্তাফিজের দুই উইকেটের পাশে একটি করে উইকেট নিয়েছেন তাসকিন ও আরাফাত।

মুস্তাফিজ ছাড়াও বাংলাদেশের পক্ষে টি-টোয়েন্টিতে অভিষেক হয়েছে সৌম্য সরকারের।

সংক্ষিপ্ত স্কোর :

পাকিস্তান : ২০ ওভারে ১৪১/৫ (মুখতার ৩৭, শেহজাদ ১৭, আফ্রিদি ১২, হারিস ৩০*, হাফিজ ২৬, তানভীর ৮*; মুস্তাফিজুর ২/২০, সানি ১/২৩, তাসকিন ১/২৯, নাসির ০/১৬, সাকিব ০/১৭, মাশরাফি ০/২৯)

বাংলাদেশ : ১৬.২ ওভারে ১৪৩/৩ (তামিম ১৪, সৌম্য ০, সাকিব ৫৭*, মুশফিক ১৯, সাব্বির ৫১*; গুল ১/২৩, ওয়াহাব ১/৩৯, হাফিজ ০/১৪, তানভীর ০/১৬, আজমল ০/২৫, আফ্রিদি ০/২৫)

ফল : বাংলাদেশ সাত উইকেটে জয়ী।

ম্যাচসেরা : সাব্বির রহমান।


CWC-15 Parent বিভাগের আরো খবর...
শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন
শিরমাল রুটি শিরমাল রুটি
ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা
৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা ৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা
বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা
আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি
গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ
ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি
আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা
আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন

টি-টোয়েন্টিতেও টাইগারদের পাকিস্তান বধ
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet