মাহমুদউল্লাহর রেকর্ড, বাংলাদেশের সংগ্রহ ২৭৫

৭৭ বলে ৮৯ রানে লড়াকু এক ইনিংস খেললেন মুশফিক - এএফপিইংল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের গ্রুপপর্বের গুরুত্বপূর্ণ ম্যাচে ব্যাট করতে নেমে শুরুটা ভাল হয়নি বাংলাদেশের। তবে মাহমুদউল্লাহর রেকর্ড সৃষ্টি করা সেঞ্চুরি ও মুশফিকুর রহিমের লড়াকু ৮৯ রানে লড়াইয়ের পুঁজি পেতে সমস্যা হয়নি টাইগারদের।৫০ ওভার শেষে ৭ উইকেটে ২৭৫ রান করে বাংলাদেশ। সঙ্গে দেশের প্রথম ক্রিকেটার হিসেবে বিশ্বকাপে সেঞ্চুরির রেকর্ড গড়েছেন মাহমুদউল্লাহ, যেটার জন্য সবচেয়ে পরের দল হিসাবে ৩০তম ম্যাচ পর্যন্ত অপেক্ষা কতে হলো টাইগারদের। ১৩৮ বলে ১০৩ রান করা মাহমুদউল্লাহর ক্যারিয়ারের প্রথম ওয়ানডে সেঞ্চুরিও এটা।

প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসাবে সেঞ্চুরির রেকর্ড গড়লেন মাহমুদউল্লাহ, ১৩৮ বলে ১০৩ রান করা মাহমুদউল্লাহর ক্যারিয়ারের প্রথম ওয়ানডে সেঞ্চুরিও এটা - গেটি ইমেজএ রেকর্ডে ১ নম্বর দল ইংল্যান্ড, যারা বিশ্বকাপের অভিষেক ম্যাচেই সেঞ্চুরি তুলে নেন। আর বাংলাদেশের উপরে আছে শ্রীলঙ্কা, যাদের লাগে ২৮ ম্যাচ বিশ্বকাপে প্রথম সেঞ্চুরির জন্য।

অস্ট্রেলিয়ার অ্যাডিলেড ওভালে টসে হেরে ব্যাট করতে নেমে খেলার প্রারম্ভেই পেসার জেমস অ্যান্ডারসনের বোলিংয়ে নাকাল হয়েছে বাংলাদেশ। ভাল শুরুর আগে সাজঘরে ফিরেছেন তামিম ইকবাল (২) ও ইমরুল কায়েস (২)। তাদের বিদায়ের পর দলের হাল ধরেছেন মাহমুদউল্লাহ ও সৌম্য সরকার।

মূলত মাহমুদউল্লাহ ও মুশফিকের ব্যাটিংয়েই লড়াইয়ের পুঁজি পেয়েছে বাংলাদেশ। ভাল খেলেছেন সৌম্য সরকার। মুশফিকের সংগ্রহ ৭৭ বলে ৮৯ রান, আর সৌম্যের সংগ্রহ ৪০ রান। শেষ অবধি ৭ উইকেটে ২৭৫ রান করেছে বাংলাদেশ।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ : ২৭৫/৭, ওভার ৫০ (মাহমুদউল্লাহ ১০৩, মুশফিকুর ৮৯, সৌম্য ৪০, তামিম ২, সাকিব ২; অ্যান্ডারসন ২/৪৫)

বাংলাদেশ দল : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, আরাফাত সা, রুবেল হোসেন ও তাসকিন আহমেদ।

ইংল্যান্ড দল : ইয়ন মর্গান (অধিনায়ক), মঈন আলী, ইয়ান বেল, হালেস, জো রুট, টেলর, বাটলার, ওয়াকেস, জর্ডান, ব্রড ও অ্যান্ডারসন।


ছবি ঘর বিভাগের আরো খবর...
শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন
শিরমাল রুটি শিরমাল রুটি
ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা
৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা ৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা
বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা
আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি
গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ
ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি
আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা
আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন

মাহমুদউল্লাহর রেকর্ড, বাংলাদেশের সংগ্রহ ২৭৫
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet