শ্রীলঙ্কার টার্গেট ৩৭৭

৩৭৭ রান তাড়া করছে লঙ্কানরা - এএফপিশ্রীলঙ্কাকে বিশ্বকাপের গ্রুপপর্বের খেলায় জয়ের জন্য ৩৭৭ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে অস্ট্রেলিয়া। আগে ব্যাট করে মাইকেল ক্লার্ক, স্টিভেন স্মিথ, শেন ওয়াটসনের হাফসেঞ্চুরি ও গ্লেন ম্যাক্সওয়েলের সেঞ্চুরিতে ৯ উইকেট হারিয়ে ৩৭৬ রান করেছে অস্ট্রেলিয়া।অস্ট্রেলিয়ার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে স্বাগতিক দল। খেলতে নেমে শুরুটা ভাল হয়নি অস্ট্রেলিয়ার। দলীয় ১৯ রানের মধ্যে প্রথম উইকেট হারিয়েছে তারা। মালিঙ্গার বলে আউট হয়েছেন ডেভিড ওয়ার্নার (৯ রান)।

সুবিধা করতে পারেননি অ্যারন ফিঞ্চও। ব্যক্তিগত ২৪ রানে প্রসন্নার বলে উইকেটের পেছনে ক্যাচ দিযেছেন তিনি। তবে অধিনায়ক মাইকেল ক্লার্ক ও স্টিভেন স্মিথের ব্যাটে সে ধাক্কা ভালভাবেই সামাল দিয়েছে অস্ট্রেলিয়া। ‍দুইজনেই হাফসেঞ্চুরি করেছেন। আউট হওয়ার আগে ক্লার্ক করেছেন ৬৮ রান। আর স্মিথের ব্যাট থেকে এসেছে ৭২ রান।

তারপরও বড় স্কোর গড়তে কোনো ঝামেলা হয়নি অস্ট্রেলিয়ার। কারণ এই ম্যাচে ঝড়ো ইনিংস খেলেছেন গ্লেন ম্যাক্সওয়েল। করেছেন ক্যারিয়ারের প্রথম ওয়ানডেও সেঞ্চুরি। ৫৩ বল খেলে ১০২ রান করেছেন তিনি। এর মধ্যে ১০টি বাউন্ডারি ও ৪টি ছয়ের মার রয়েছে। দুর্দান্ত ম্যাক্সওয়েলকে ফিরিয়েছেন পেরেরা। আর শেষ দিকে শেন ওয়াটসনের হাফসেঞ্চুরিতে (৬৭ রান) ৯ উইকেটে ৩৭৬ রান করতে সমর্থ হয়েছে অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়া দল : মাইকেল ক্লার্ক (অধিনায়ক), অ্যারন ফিঞ্চ, ডেভিড ওয়ার্নার, শেন ওয়াটসন, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, ফকনার, ব্রাড হাডিন, মিচেল জনসন, মিচেল স্টার্ক ও ডোহার্টি।

শ্রীলঙ্কা দল : অ্যাঞ্জেলো ম্যাথুস (অধিনায়ক), লাহিরু থিরিমান্নে, তিলকারত্নে দিলশান, কুমার সাঙ্গাকারা, মাহেলা জয়াবর্ধনে, দিনেশ চান্দিমাল, উপুল থারাঙ্গা, থিসারা পেরেরা, প্রসন্না, সচিত্র সেনানায়েকে ও লাসিথ মালিঙ্গা।


ছবি ঘর বিভাগের আরো খবর...
শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন
শিরমাল রুটি শিরমাল রুটি
ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা
৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা ৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা
বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা
আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি
গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ
ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি
আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা
আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন

শ্রীলঙ্কার টার্গেট ৩৭৭
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet