বাংলাদেশের সামনে ৩৩৩ এর বিশাল টার্গেট

মাঠে সাপোর্টাররা দলকে দিয়ে গেছেন অকুণ্ঠ সমর্থন - এএফপিবিশ্বকাপের গ্রুপপর্বের খেলায় বাংলাদেশকে জয়ের জন্য ৩৩৩ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে শ্রীলঙ্কা। আগে ব্যাটিং করে তিলকারত্নে দিলশান ও কুমার সাঙ্গাকারার অনবদ্য সেঞ্চুরিতে নির্ধারিত ওভারে এক উইকেট হারিয়ে ৩৩২ রান সংগ্রহ করে লঙ্কানরা।

১৪৭ বলে ১৬১ রানের এক অনবদ্য ইনিংস খেলেন তিলকারত্নে দিলশানমেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে টসে জিতে ব্যটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন শ্রীলঙ্কান অধিনায়ক আঞ্জেলো ম্যাথুস। ব্যাটিংয়ে নেমে বাংলাদেশী বোলারদের তুলোধুনো করেছে লঙ্কানরা ব্যাটম্যানরা। এজন্য হতশ্রী ফিল্ডিংও অনেকাংশে দায়ী।

মাশরাফির বলে ইনিংসের প্রথম ওভারেই স্লিপে ক্যাচ দিয়েছিলেন থিরিমান্নে। কিন্তু তা তালুবন্দী করতে ব্যর্থ হয়েছেন এনামুল হক। এরপর দিলশানের ক্যাচ পয়েন্টে নিতে ব্যর্থ হয়েছেন মুমনিল হক। আর তাতে এক উইকেট হারিয়ে ৩৩২ রান করে শ্রীলঙ্কা। এই ক্যাচ মিসের মহড়ার মাঝে দিলশান ছিলেন অবিচল। শেষ অবধি অপরাজিত ছিলেন সেঞ্চুরি হাঁকানো দিলশান, কোন ছক্কা ছাড়াই ২২ বাউন্ডারি দিয়ে ১৪৭ বলে করেন ১৬১ রান। আর ঝড়ো ইনিংস খেলা সাঙ্গাকারা ১৩৮.২ স্ট্রাইক রেটে ৭৬ বলে খেলে করেন ১০৫ রান।

---বাংলাদেশের হয়ে এক মাত্র উইকেটটি পেয়েছেন রুবেল হোসেন। ৫২ রান করে তার বলে আউট হয়েছেন থিরিমান্নে।

বাংলাদেশ দল : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, এনামুল হক, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মুমিনুল হক, সাব্বির রহমান, রুবেল হোসেন ও তাসকিন আহমেদ।

শ্রীলঙ্কা দল : অ্যাঞ্জেলো ম্যাথুস (অধিনায়ক), লাহিরু থিরিমান্নে, তিলকারত্নে দিলশান, কুমার সাঙ্গাকারা, করুনারত্নে, মাহেলা জয়াবর্ধনে, দিনেশ চান্দিমাল, থিসারা পেরেরা, হেরাথ, লাসিথ মালিঙ্গা ও লাকমাল।


বিশ্বকাপ নিউজ বিভাগের আরো খবর...
শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন
শিরমাল রুটি শিরমাল রুটি
ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা
৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা ৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা
বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা
আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি
গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ
ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি
আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা
আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন

বাংলাদেশের সামনে ৩৩৩ এর বিশাল টার্গেট
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet