মান্নার বক্তব্য অগ্রহণযোগ্য, ক্ষতিকর ও নিন্দনীয় : সিপিবি

মান্নার বক্তব্য অগ্রহণযোগ্য, ক্ষতিকর ও নিন্দনীয়, বলছে সিপিবিনাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার সম্প্রতি ফাঁস হওয়া টেলিফোন কথোপকথনের বক্তব্যকে অগ্রহণযোগ্য, ক্ষতিকর ও নিন্দনীয় বলে অভিহিত করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)।

পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর আহমেদ আজ মঙ্গলবার এক বিবৃতিতে এ কথা বলেন। মাহমুদুর রহমান মান্নার সাথে বিএনপি নেতা সাদেক হোসেন খোকার বক্তব্যকে কেন্দ্র করে কোনো কোনো ব্যক্তি ও মহল সিপিবিকে জড়িয়ে ‘অপপ্রচার ও বিভ্রান্তি’ ছড়ানোর যে চেষ্টা করছে, সেই পরিপ্রেক্ষিতে এই বিবৃতি দিয়েছে বলে দলটির পক্ষ থেকে জানানো হয়েছে।

সিপিবির বিবৃতিতে বলা হয়, মাহমুদুর রহমান মান্না, বিএনপি নেতা সাদেক হোসেন খোকা এবং জনৈক ব্যক্তির সাথে টেলিফোন কথোপকথনে যে সব বক্তব্য দিয়েছেন বলে প্রচারিত হয়েছে তা মান্নার একান্ত নিজস্ব বক্তব্য।

সিপিবি নেতারা এসব বক্তব্যকে অগ্রহণযোগ্য, ক্ষতিকর ও নিন্দনীয় উল্লেখ করে বলেন, মান্নার এসব বক্তব্যের সাথে সিপিবির রাজনৈতিক অবস্থানের কোনো মিল নেই। বরঞ্চ অনেক ক্ষেত্রে তা সিপিবির অবস্থানের বিপরীতমুখী।

বিবৃতিতে আরো বলা হয়, ‘মাহমুদুর রহমান মান্নার নেতৃত্বে পরিচালিত নাগরিক ঐক্যের সাথে কোনো রাজনৈতিক জোটে শরিক নেই এবং অতীতেও কখনো এ ধরনের কোনো জোটে শরিক ছিল না। সিপিবি ১৫-দফা কর্মসূচির ভিত্তিতে বাসদের সাথে জোটবদ্ধ হয়ে আওয়ামী লীগ ও বিএনপির বাইরে একটি ‘বাম-গণতান্ত্রিক রাজনৈতিক বিকল্প’ গড়ার জন্য কাজ করে যাচ্ছে। সিপিবি ও বাসদের জোট সেই লক্ষ্যে অবিচল আছে এবং থাকবে।’

উল্লেখ্য রোববার ইউটিউবসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে বিএনপি নেতা সাদেক হোসেন খোকা ও  অজ্ঞাত পরিচয়ের এক ব্যক্তির সঙ্গে চলমান রাজনৈতিক সংকট নিরসনে জাতীয় সংলাপের অন্যতম উদ্যোক্তা মাহমুদুর রহমান মান্নার ফোনালাপের অডিও টেপ ফাঁস হয়। এতে মান্নাকে চলমান পরিস্থিতিতে সেনা হস্তক্ষেপের উদ্যোগে আগ্রহ প্রকাশ করতে শোনা যায়। পাশাপাশি বিএনপি জোটের আন্দোলন জোরদারে বিশ্ববিদ্যালয়ে লাশ ফেলার কথাও বলতে শোনা যায় তাকে। এই অডিও টেপ ফাঁস হওয়ার পর এ নিয়ে দেশব্যাপী আলোচনার ঝড় উঠেছে।

এদিকে মান্নাকে মঙ্গলবার ভোররাতে আটক করা হয়েছে বলে তার পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে। তবে মান্নাকে আটক বা গ্রেপ্তার কোনোটাই করা হয়নি বলে ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে।

এ ঘটনায় মান্নার পরিবার মঙ্গলবার দুপুরে বনানী থানায় সাধারণ ডায়েরি (জিডি) করে বর্তমানে সংলাপের এই উদ্যোক্তার সন্ধান চাওয়ার পাশাপাশি এ ঘটনার সুষ্ঠু তদন্ত চেয়েছেন।


রাজনীতি বিভাগের আরো খবর...
শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন
<b>Historical 7th March Speech of Bangabandhu</b> Historical 7th March Speech of Bangabandhu
শিরমাল রুটি শিরমাল রুটি
ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা
৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা ৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা
বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা
আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি
গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ
ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি
আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা

মান্নার বক্তব্য অগ্রহণযোগ্য, ক্ষতিকর ও নিন্দনীয় : সিপিবি
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet