ওয়েস্ট ইন্ডিজের ৭৩ রানের জয়

জিম্বাবুয়ের বিপক্ষে১৬ ছক্কায় ২১৫ রানের এক ঝড়ো ইনিংস খেলেন ক্রিস গেইল - গেটি ইমেজবিশ্বকাপ ক্রিকেটে গ্রুপ পর্বের খেলায় মঙ্গলবার জিম্বাবুয়েকে ৭৩ রানে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। জয়ের জন্য ক্রিস গেইলের ব্যাটিং তান্ডবে ভর করে জিম্বাবুয়েনদের পাহাড়সম ৩৭৩ রানের লক্ষ্য ‍ছুঁড়ে দিয়েছে ক্যারিবীয়রা।

তবে বৃষ্টির কারণে খেলা সাময়িক বন্ধ থাকার পর জিম্বাবুয়ের নতুন টার্গেট দাঁড়ায় ৪৮ ওভারে ৩৬৩ রান। সেই টার্গেটে ব্যাট করে শেষ অবধি ৪৩.৩ ওভারে ২৮৯ রানে অলআউট হয়েছে জিম্বাবুয়ে। ফলে ডি/এল নিয়মে ৭৩ রানে ম্যাচ জয়ের পাশাপাশি এবারের আসরে দ্বিতীয় জয়ের মুখ দেখল ওয়েস্ট ইন্ডিজ।

জিম্বাবুয়ের বিপক্ষে ১৪৭ বলে ২১৫ রানের এক ঝড়ো ইনিংস খেলেন ক্রিস গেইল - গেটি ইমেজঅনেক দিন ধরেই ব্যাটে রান পাচ্ছিলেন না ক্রিকেট জায়েন্ট ক্রিস গেইল। তবে মঙ্গলবার রাজকীয় এক প্রত্যাবর্তন হয়েছে এই হার্ড হিটার ব্যাটসম্যানের। বিশ্বকাপের ইতিহাসে প্রথম ব্যাটসম্যান হিসেবে গেইল করেছেন ডাবল সেঞ্চুরি, সঙ্গী করেছেন একাধিক রেকর্ডও। ১৪৭ বলে ২১৫ রানের ইনিংসে গেইল ছক্কা হাকিয়েছেন ১৬টি, আর বাউন্ডারি করেছেন ১০টি।

সতীর্থ মারলন স্যামুয়েলসও খেলেছেন সেঞ্চুরির ইনিংস। এই দুই ব্যাটসম্যানের রেকর্ড জুটিতেই ২ উইকেটে ৩৭২ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। তাদের জুটিটাও এই ৩৭২ রানের; ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে যা যে কোনো উইকেট জুটিতে সর্বোচ্চ সংগ্রহের রেকর্ড।

ক্যানবেরার মানুকা ওভালে টসে জিতে ব্যাটিং নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। খেলতে নেমে দলীয় স্কোরে কোনো রান যোগ না হতেই বিদায় নিয়েছেন ওপেনার ডোয়াইন স্মিথ। রানের খাতা খোলার আগে তাকে বোল্ড করেছেন পানিয়াঙ্গারা। এরপর গেইল-স্যামুয়েলস জুটি গড়ে খেলেছেন ইনিংসের শেষ বল পর্যন্ত।


বিশ্বকাপ নিউজ বিভাগের আরো খবর...
শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন
শিরমাল রুটি শিরমাল রুটি
ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা
৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা ৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা
বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা
আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি
গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ
ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি
আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা
আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন

ওয়েস্ট ইন্ডিজের ৭৩ রানের জয়
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet