জয়ের ধারায় ফিরল দক্ষিণ আফ্রিকা

আরব আমিরাতকে হারিয়ে আবার জয়ের ধারায় ফিরল দক্ষিণ আফ্রিকা - আইসিসি৭ মার্চ অকল্যান্ডের মহানাটকীয় ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ২৯ রানে হারের পর আবার জয়ের ধারায় ফিরেছে দক্ষিণ আফ্রিকা। বৃহস্পতিবার ওয়েলিংটনের ওয়েস্টপ্যাক স্টেডিয়ামে সংযুক্ত আরব আমিরাতকে ১৪৬ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে প্রোটিয়ারা।

এই জয়ের পর ‘বি’ গ্রুপের পয়েন্ট টেবিলে দুই নম্বর পজিশনে দক্ষিণ আফ্রিকা। ছয় ম্যাচ খেলে নামের পাশে আট পয়েন্ট তাদের। শীর্ষে থাকা ভারতের চেয়ে দুই পয়েন্ট কম তাদের। এরপর তালিকার তিন নম্বরে পাকিস্তান। পাঁচ ম্যাচ খেলে ছয় পয়েন্ট ‘দ্য আনপ্রেডিক্টেবল’দের। পাকদের সমান ছয় পয়েন্ট নিয়ে টেবিলের চার নম্বরে আইরিশরা। উইন্ডিজ, জিম্বাবুয়ে ও সংযুক্ত আরব আমিরাত যথাক্রমে পাঁচ থেকে সাত নম্বরে।

এদিন ওয়েলিংটনে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে অধিনায়ক এবি ডি ভিলিয়ার্সের ৯৯, ডেভিড মিলারের ৪৯, রিলে রোসিউয়ের ৪৩ ও ফারহান বেহারদিয়েনের অপরাজিত ৬৪ রানে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৪১ রান সংগ্রহ করে। ৮২ বল মোকাবেলায় চার ছক্কা ও ছয় চারে ঝড়ো ৯৯ রান করে কামরান শাহজাদের বলে ক্যাচ আউট হন এবিডি। ৩১ বলে অপরাজিত ৬৪ রান করে অপরাজিত থাকেন বেহারদিয়েন। সংযুক্ত আরব আমিরাতের মোহাম্মদ নাভেদ ১০ ওভার বল করে ৬৩ রান দিয়ে তিনটি উইকেট শিকার করেন।

এরপর লক্ষ্য তাড়ায় ব্যাটিংয়ে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৪৭.৩ ওভারে ১৯৫ রানে অলআউট হয় সংযুক্ত আরব আমিরাত। ফলে আইসিসির সহযোগী দেশটিকে হার মানতে হয় বিশাল ১৪৬ রানের ব্যবধানে। আমিরাতের পক্ষে সর্বোচ্চ ৫৭ রান করেন স্বপ্নিল পাতিল। সাইমান আনোয়ারের ব্যাটে এসেছে ৩৯ রান। এছাড়া ২১ রান করেছেন আমজাদ আলি। দক্ষিণ আফ্রিকার মরনে মরকেল, ভ্যারন ফিলান্ডার ও এবি ডি ভিলিয়ার্স দুটি করে উইকেট নিয়েছেন। ডেল স্টেইন, জেপি ডুমিনি ও ইমরান তাহির পেয়েছেন একটি করে উইকেট।


CWC-15 Parent বিভাগের আরো খবর...
শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন
শিরমাল রুটি শিরমাল রুটি
ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা
৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা ৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা
বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা
আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি
গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ
ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি
আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা
আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন

জয়ের ধারায় ফিরল দক্ষিণ আফ্রিকা
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet