সিটি নির্বাচন বিষয়ে বিএনপি

সিটি নির্বাচনে অংশগ্রহনের সিদ্ধান্ত আলোচনার পর!

বুধবার রাতে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নবনির্বাচিত সভাপতি খন্দকার মাহবুব হোসেন ও সাধারণ সম্পাদক মাহবুব উদ্দিন খোকনআসন্ন তিন সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি অংশ নেবে কিনা তা দলীয় ফোরামে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির নবনির্বাচিত সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে গুলশানস্থ রাজনৈতিক কার্যালয়ে সাক্ষাৎ শেষে বুধবার রাত পৌনে ১০টার দিকে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

এর আগে বুধবার রাত ৮টা ১০ মিনিটে ফুলের তোড়া নিয়ে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নবনির্বাচিত সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন ও সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন কার্যালয়ে প্রবেশ করেন।

ব্যারিস্টার খোকন বলেন, ‘গণতন্ত্র ও মানবাধিকার রক্ষায় চলমান আন্দোলন অব্যাহত থাকবে।’

বিএনপি ও ২০ দলীয় জোটের দায়িত্বশীল সূত্র মতে আগামী শনিবার নাগাদ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির অংশগ্রহন বিষয়ে সিদ্ধান্ত জানানো হতে পারে।

চেয়ারপারসনের সঙ্গে সাক্ষাৎ শেষে সভাপতি অ্যাডভোকেট মাহবুব হোসেন বলেন, ‘সুপ্রীম কোর্ট বারের নির্বাচনে ২০ দলীয় জোটের প্রার্থীদের পরাজয়ে সরকার ব্যর্থ হয়েছে। নির্বাচনে আমাদের জয় হয়েছে। এতে প্রমাণিত হয়, দেশের মানুষ ভোট দিতে চায়, তারা ভোটাধিকার চায়।’

তিনি আরও বলেন, ‘গণতন্ত্র রক্ষা ও আইনের শাসন প্রতিষ্ঠায় আইনজীবীরা শপথ নিয়েছেন। তারা যে কোনো ত্যাগ স্বীকার করতে প্রস্তুত আছেন।’

সিটি করপোরেশন নির্বাচন বিষয়ে তিনি বলেন, ‘এটি রাজনৈতিকভাবে সিদ্ধান্ত নেওয়ার বিষয়। তবে ম্যাডাম (খালেদা জিয়া) আমাদের বলেছেন, প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ যে কোনো নির্বাচনে ২০ দলীয় জোটের প্রার্থীরা বিজয়ী হবেন।’

সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির ২০১৫-১৬ বর্ষের কার্যকরী কমিটির নির্বাচনে বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ (নীল প্যানেল) বিজয়ী হয়।

সভাপতি-সম্পাদকসহ নয়টি পদে জয়লাভ করে এ প্যানেল। খন্দকার মাহবুব হোসেন ১৮০৬ ভোট এবং ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ১৯৩৭ ভোট পেয়ে বিজয়ী হন।


সবখবর বিভাগের আরো খবর...
শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন
শিরমাল রুটি শিরমাল রুটি
ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা
৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা ৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা
বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা
আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি
গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ
ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি
আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা
আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন

সিটি নির্বাচনে অংশগ্রহনের সিদ্ধান্ত আলোচনার পর!
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet