স্কটল্যান্ডের বড় জয়

আয়ারল্যান্ড বনাম স্কটল্যান্ডের ম্যাচ। ফাইল ছবিবিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ২ ‘পুঁচকে’ দলের লড়াইয়ে আয়ারল্যান্ডকে ১৭৯ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে স্কটল্যান্ড। ম্যাট ম্যাচেনের শতক এবং প্রিস্টন মমসেন ও রিচি বিরিংটনের অর্ধশতকের ওপর ভর করে নির্ধারিত ৫০ এভারে ২৯৬ রানের বিশাল স্কোর গড়ে স্কটিশরা। জবাবে ব্যাটে নেমে সবকটি উইকেট হারিয়ে ২৭ ওভারে ১১৭ রানে অলআউট হয় আইরিশরা।

মঙ্গলবার সিডনির ব্লাক অলিম্পিক পার্ক ওভালে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় স্কটল্যান্ড অধিনায়ক প্রেস্টন মমসেন। ব্যাট করতে নেমে দলীয় ৪ রানের মাথায় কোনো রান না করে সাজঘরে ফেরেন ওপেনার কাইল কোয়েটজার।

এরপর দলীয় ৪২ রানে ব্যক্তিগত ১২ রান করে সাজঘরে ফেরেন গার্ডিনার। তৃতীয় উইকেট জুটিতে ম্যাকলিওড ও ম্যাট ম্যাচেন গড়েন ৪৪ রানের পার্টনারশিপ।

ব্যক্তিগত ৪১ রানে ম্যাকলিওড আউট হলে অধিনায়ক মমসেনকে নিয়ে ৪র্থ উইকেট জুটিতে ৯৬ রানের পার্টনারশিপ গড়েন ম্যাচেন। ১ ছয়, ৫ চারে ৭০ বলে ৫৬ রানে আউট হন মমসেন।

এরপর ৫ম উইকেট জুটিতে ম্যাচেন এবং বেরিংটন গড়েন ৯৮ রানের পার্টনারশিপ। বেরিংটর খেলেন ৫২ রানের ইনিংস। আর ক্রিজের একদিক আগলে রাখা ম্যাচেন তার শতক হাঁকাতে খেলেন ১০৮ বল।

শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভার খেলে ৬ উইকেট হারিয়ে ২৯৬ রান সংগ্রহ করে স্কটল্যান্ড।

আয়ারল্যান্ডের পক্ষে সোরেনসেন নেন ৩ উইকেট। এছাড়া সিএ ইয়ং নেন ২ উইকেট।

২৯৭ রানের লক্ষে ব্যাট করতে নেমে দুর্দান্ত সূচনা করে আয়ারল্যান্ডের উদ্বোধনী জুটি। দলীয় ৫৭ রানে সর্বপ্রথম পল স্টারলিংয়ের উইকেট হারায় আইরিশরা। এরপর স্কটিশ বোলারদের সামনে আর কোনো আইরিশ ব্যাটসম্যান মাথা উচু করে দাঁড়াতে পারে নি। অ্যালাসদায়ার ইভানস এবং মাজিদ হকএর দুর্দান্ত বোলিংয়ে ২৭ ওভারে মাত্র ১১৭ রানেই অলআউট হয়ে যায় আয়ারল্যান্ড। দলের হয়ে সর্বোচ্চ ৩৭ রান করেন পল স্টারলিং। এছাড়া ২ অঙ্কের কোটায় পৌঁছাতে পেরেছেন মাত্র ২ জন।

অধিনায়ক পোর্টারফিল্ড করেন ২৩ রান এবং ১৫ রান করেন উইলসন।

স্কটল্যান্ডের অ্যালাসদায়ার ইভানস ১৭ রান নিয়ে ৪ উইকেট নেন এবং মাজিদ হক নেন ৯ রান দিয়ে ৩ উইকেট। এছাড়া ডেভি নেন ২টি এবং ওয়ার্ডল পেয়েছেন ১টি উইকেট।


বিশ্বকাপ নিউজ বিভাগের আরো খবর...
শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন
শিরমাল রুটি শিরমাল রুটি
ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা
৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা ৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা
বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা
আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি
গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ
ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি
আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা
আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন

স্কটল্যান্ডের বড় জয়
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet