‘বলা উচিত নয় তারপরও বলতে হয়’

তোফায়েল আহমেদ। ফাইল ছবিচলমান অবরোধে সহিংসতার সাক্ষী ওই বার্ন ইউনিটের প্রসঙ্গ টেনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উদ্দেশে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, “আজ আপনার সন্তানের এভাবে মৃত্যু হবে কেন? বার্ন ইউনিটের আহাজারিতে আল্লাহর আরস পর্যন্ত কাঁপিয়ে দিয়েছে। আমাদের পর্যায় থেকে এ সব কথা বলা উচিত নয় তারপরও বলতে হয়।”

রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপি-জামায়াত জোটের লাগাতার অবরোধের ২৩তম দিন বুধবার বিকেলে জাতীয় শ্রমিক লীগের আয়োজিত হরতাল-অবরোধবিরোধী সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর এ সদস্য।

তোফায়েল আহমেদ বলেন, ‘আপনাকে উপলব্দি করানোর জন্য আল্লাহ রাব্বুল আল-আমিন এ অবস্থার সৃষ্টি করেছন। বলতে খারাপ লাগে, আজ আপনি (খালেদা জিয়া) যে ব্যথায় ব্যথিত সে ব্যথায় আরও কত মানুষ ব্যথিত তা চিন্তা করে দেখেছেন?’

বাণিজ্যমন্ত্রী এসময় আরাফাত রহমান কোকোর রূহের মাগফিরাত কমনা করেন, ‘দোয়া করি তিনি জান্নাতবাসী হন।’

বর্তমান নাশকতা ও সহিংসতার জন্য খালেদা জিয়াকে দায়ী করে বাণিজ্যমন্ত্রী হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ‘আপনি যদি এ সব বন্ধ না করেন তাহলে জাতিসংঘের রুল অনুযায়ী সাধারণ মানুষের বিরুদ্ধে অপরাধ সংঘটনের অভিযোগে আপনাকে মানবতাবিরোধী অপরাধের বিচারে সম্মুখীন করা হবে।’

অবরোধের এই ২৩ দিনে নাশকতা ও সহিংসতায় অন্তত ৩৮ জনের মৃত্যু হয়েছে। যানবাহনে দেওয়া আগুন ও পেট্রোল বোমায় দগ্ধ হয়েছে বহু মানুষ।

মাহবুব-উল আলম হানিফ। ফাইল ছবিসমাবেশের বিশেষ অতিথি আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বিএনপি চেয়ারপারসনের প্রতি প্রশ্ন রেখে বলেন, “আপনার ছেলে মারা গেছেন, আপনার কষ্ট লাগবে, এটাই স্বাভাবিক। কিন্তু তার রেখে যাওয়া পরিবারের খাওয়া-পড়ার চিন্তা নেই। কারণ দাদী হিসেবে আপনি তাদের ব্যবস্থা নেবেন। কিন্তু ২২ দিন ধরে অবরোধ দিয়ে যাদের অভুক্ত রেখেছেন তাদের কি হবে? তাদের কি দোষ ছিল?”

জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ সহ শ্রমিক লীগের নেত্রীবৃন্দ।


রাজনীতি বিভাগের আরো খবর...
শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন
<b>Historical 7th March Speech of Bangabandhu</b> Historical 7th March Speech of Bangabandhu
শিরমাল রুটি শিরমাল রুটি
ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা
৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা ৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা
বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা
আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি
গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ
ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি
আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা

‘বলা উচিত নয় তারপরও বলতে হয়’
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet