আইসিসি প্রেসিডেন্ট হওয়ার প্রস্তাব পেলেন পাপন

আইসিসির সভাপতি হওয়ার প্রস্তাব পেলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। ফাইল ছবিআন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) প্রেসিডেন্ট হওয়ার প্রস্তাব পেয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন।

শুক্রবার দুপুরে গুলশানের নিজ বাসায় সাংবাদিকদের একথা নিশ্চিত করেন তিনি।

পাপন বলেন, “মোস্তফা কামালের পদত্যাগের পরে আইসিসি থেকে মৌখিকভাবে আমাকে সভাপতি হওয়ার প্রস্তাব দেয়া হয়েছে। বিষয়টি নিয়ে আমি এখনো কোনো সিদ্ধান্ত নেইনি। সরকারের সঙ্গে আলোচনা করে আগামী সপ্তাহে এ বিষয়ে জানাব।”

আইসিসির মৌখিক প্রস্তাবের বিষয়ে পাপন বলেন, “আইসিসির সব সদস্য দেশের সঙ্গেই বাংলাদেশের সম্পর্ক ভালো। সবার সঙ্গেই আমার যোগাযোগ হয়। কামাল সাহেবের পদত্যাগের পর গতকালও অনেকের সঙ্গে কথা হয়েছে। অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড, আইসিসি সিইও, আইসিসির চেয়ারম্যান ছাড়াও অনেকের সঙ্গেই কথা হয়েছে।”

পাপন জানান, কামাল সাহেবের পদত্যাগের পর এখনও আড়াই মাস সময় আছে, এই সময়ে বাংলাদেশ থেকেই সভাপতি হওয়ার নিয়ম আইসিসির। তাই আড়াই মাসের জন্য আমি সভাপতি হব কিনা এখনও সিদ্ধান্ত নেয়া হয়নি। আবার সভাপতি হলে বিসিবির সভাপতির পদ ছাড়তে হবে কিনা সেটিও দেখার বিষয়। তাছাড়া বিষয়টা নিয়ে প্রধানমন্ত্রীর সাথেই কথা বলা প্রয়োজন। তাই এ বিষয়ে এখনও কোন সিদ্ধান্ত নেয়া হয়নি।

আইসিসির প্রেসিডেন্টের দায়িত্বে ক্ষমতা কতটুকু এমন প্রশ্নে তিনি বলেন, “আসলে আগের আইসিসির সভাপতির ক্ষমতা অনেক ছিলো। কিন্তু এবার থেকে তো আর আইসিসির সভাপতির ক্ষমতা নেই। আইসিসির ট্রফি দেয়া ছাড়া তার কোন ক্ষমতা নেই। তাই বিসিবি ছেড়ে শুধু ট্রফি দেয়ার জন্য তো আমি আইসিসির সভাপতি হতে পারব না। তবে বিসিবির সভাপতি থাকা অবস্থায় যদি আইসিসির সভাপতি হওয়া যায় তাইলে ভেবে দেখা হবে। আসলে এ বিষয় নিয়ে এখনই সিদ্ধান্ত নেয়া হয়নি।”

মুস্তফা কামালের পদত্যাগের বিষয় নিয়ে তিনি বলেন, “কামাল সাহেবের পদত্যাগ খুবই দুঃখজনক। তবে তার জায়গায় থাকলে আমিও হয়তো তাই করতাম। আইসিসির সভাপতিকে কেন ট্রফি দিতে দেয়া হলো না, তার কারণ অবশ্যই আইসিসির আগামী মিটিংয়ে জানতে চাইবো আমরা। সেই অধিকার আমাদের আছে।”


প্রধান সংবাদ বিভাগের আরো খবর...
শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন
শিরমাল রুটি শিরমাল রুটি
ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা
৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা ৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা
বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা
আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি
গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ
ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি
আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা
আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন

আইসিসি প্রেসিডেন্ট হওয়ার প্রস্তাব পেলেন পাপন
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet