স্মৃতিসৌধে যাননি খালেদা

ফাইল ছবিমহান স্বাধীনতা ও জাতীয় দিবসেও শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে সাভারে জাতীয় স্মৃতিসৌধে যাননি বিএনপির চেয়ারপারসন ও ২০ দলীয় জোট নেত্রী খালেদা জিয়া। তবে বিএনপির পক্ষ থেকে একটি প্রতিনিধি দল স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে।

এর আগে গত একুশে ফেব্রুয়ারি ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে যাননি খালেদা জিয়া। বিএনপির সূত্র জানায়, চলমান আন্দোলন শেষ না হওয়া পর্যন্ত খালেদা জিয়া তার কার্যালয়ে থাকতে চান। তাদের আশঙ্কা ছিল, খালেদা জিয়া একবার কার্যালয় থেকে বের হলে তাকে আর ওই কার্যালয়ে ঢুকতে দেওয়া হবে না। এ কারণে তিনি শহীদ মিনারে যাওয়া থেকে বিরত ছিলেন। এবারও অনেকটা একই কারণে স্মৃতিসৌধে যাননি তিনি। এছাড়া বিএনপির অবরোধ কর্মসূচিও চলছে। সাধারণত নিজেদের ডাকা হরতাল-অবরোধে খালেদা জিয়া বের হন না।

বিএনপির পক্ষ থেকে বৃহস্পতিবার সকালেমাহবুবুর রহমান ও আবদুল মঈন খানের নেতৃত্বে সাভারে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানানো হয়বিএনপির পক্ষ থেকে বৃহস্পতিবার সকালে স্থায়ী কমিটির সদস্য মাহবুবুর রহমান ও আবদুল মঈন খানের নেতৃত্বে সাভারে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানানো হয়। সেখান থেকে ফিরে সকাল ১০টায় রাজধানীর শেরে বাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা জানান নেতা-কর্মীরা। এ সময় কয়েকশ নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করতে গিয়ে দলটির স্থায়ী কমিটির সদস্য লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান বলেন, “বেগম জিয়া একটা অবরুদ্ধ কন্ডিশনের মধ্যে আছেন, সে জন্য আসতে পারেননি।”

উল্লেখ্য, গত ৩ জানুয়ারি রাত থেকে খালেদা জিয়া গুলশানে তার রাজনৈতিক কার্যালয়ে অবস্থান করছেন। ৫ জানুয়ারির কর্মসূচিকে কেন্দ্র করে প্রথম কয়েক দিন তাকে অবরুদ্ধ করে রাখা হলেও পরে নিজ থেকেই তিনি কার্যালয়ে অবস্থান করছেন।


প্রধান সংবাদ বিভাগের আরো খবর...
শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন
<b>Historical 7th March Speech of Bangabandhu</b> Historical 7th March Speech of Bangabandhu
শিরমাল রুটি শিরমাল রুটি
ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা
৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা ৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা
বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা
আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি
গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ
ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি
আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা

স্মৃতিসৌধে যাননি খালেদা
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet