আর্জেন্টিনায় হেলিকপ্টার সংঘর্ষ, অলিম্পিক জয়ীসহ নিহত ১০

আর্জেন্টিনায় হেলিকপ্টার সংঘর্ষে নিহত হয়েছেন অলিম্পিক জয়ীসহ ১০আর্জেন্টিনায় দুটি হেলিকপ্টারের সংঘর্ষে কমপক্ষে ১০ জন নিহত হয়েছেন। তাঁদের মধ্যে অলিম্পিকে পদক পাওয়া ফ্রান্সের দুজনও আছেন।আর্জেন্টিনার রাষ্ট্রীয় গণমাধ্যম তেলামের বরাত দিয়ে সিএনএনের খবরে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, স্থানীয় সময় সোমবার সন্ধ্যায় দুর্ঘটনাটি ঘটে।

সরকারের কর্তাব্যক্তিদের বরাত দিয়ে তেলাম জানায়, ফ্রান্সের টেলিভিশন টিএফ১-এর রিয়েলিটি শো ‘ড্রপড’-এর শুটিংয়ের জন্য হেলিকপ্টার দুটি আর্জেন্টিনার উত্তরাঞ্চলীয় শহর ভিয়া কাস্তেলিতে যাচ্ছিল। রাজধানী বুয়েনস এইরেস থেকে ১,১৭০ কিলোমিটার দূরে ভিলা কাস্টেলি শহরের কাছে ১০০ মিটার (৩২৮ ফুট) উঁচুতে স্থানীয় সরকারের মালিকানাধীন হেলিকপ্টার দুটির সংঘর্ষ হয়। এতে ফ্রান্সের আট যাত্রী ও আর্জেন্টিনার দুই পাইলট নিহত হন।

আর্জেন্টিনায় হেলিকপ্টার সংঘর্ষে নিহত হয়েছেন অলিম্পিক জয়ীসহ ১০দুর্ঘটনায় নিহত ফরাসি নাগরিকদের মধ্যে তিনজন হলেন ২০১২ সালের অলিম্পিকে তিনটি পদক জেতা সাঁতারু ক্যামিল মুফাত, ২০০৮ সালের অলিম্পিকে ব্রোঞ্জজয়ী মুষ্টিযোদ্ধা অ্যালেক্সিস ভ্যাস্তিন ও দীর্ঘ লম্ফ খেলোয়ার ফ্লোরেন্স আর্থাউড।

ওই রিয়েলিটি শোতে প্রতিযোগীদের হেলিকপ্টারে দুর্যোগ এলাকায় নিয়ে যাওয়া হতো এবং তাদের আশ্রয় খোঁজা ও খাদ্য সংগ্রহের চিত্র ধারণ করা হত।

তেলাম জানায়, অনুকূল আবহাওয়ায় উড্ডয়নের কিছুক্ষণের মধ্যেই এ ঘটনা ঘটে। দুর্ঘটনার পর পুলিশ ও তদ্ন্তকারীরা ঘটনাস্থলে ছুটে গেছেন।


আফ্রিকা ও লাতিন আমেরিকা বিভাগের আরো খবর...
শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন
শিরমাল রুটি শিরমাল রুটি
ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা
৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা ৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা
বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা
আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি
গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ
ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি
আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা
আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন

আর্জেন্টিনায় হেলিকপ্টার সংঘর্ষ, অলিম্পিক জয়ীসহ নিহত ১০
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet