হাজারো সমর্থকের সামনে দেওয়া বক্তব্যে কেজরিওয়াল

‘সত্যের জয় হল আজ’

দিল্লি বিধানসভার প্রাথমিক ফল ঘোষণার পর মঙ্গলবাল প্রথমবার সমর্থকদের সামনে বক্তব্য দেন এএপি প্রধান অরবিন্দ কেজরিওয়াল। এসময় তার সঙ্গে ছিলেন তার স্ত্রী সুনিতা।আম আদমি পার্টির (এএপি) প্রধান অরবিন্দ কেজরিওয়াল বলেছেন, “দিল্লির জনগণ আজ এমন কিছু অর্জন করলেন, যাকে চমকপ্রদ বলা যায়। আমি তাদের প্রতি সম্মান প্রদর্শন করি। সত্যের জয় হল আজ।”

দিল্লি বিধানসভার নির্বাচনের প্রাথমিক ফল ঘোষণার পর আজ মঙ্গলবার দুপুরের দিকে পার্টির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দেওয়া এক বক্তব্যে তিনি এ কথা বলেন।

কেজরিওয়াল বলেন, “এটি এএপির জয় নয়; এটি সত্য এবং সততার জয়।”

হাজারো সমর্থকের সামনে দেওয়া বক্তব্যে তিনি বলেন, “মানুষের সমর্থন-সহযোগিতায় দিল্লিকে এমন এক শহরে পরিণত করবো, যা নিয়ে রাজধানীর ধনী-গরিব সবাই গর্ববোধ করবেন।”

দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে এএপি প্রধান বলেন, “ভবিষ্যতের ভাবনায় সতর্ক ও সাবধানী হও। যে দল উদ্ধত হয়ে ওঠে, দিল্লির মানুষ ৫ বছর পর তাদের শাস্তি দেন।”

এসময় দুর্নীতি এবং ভিআইপি কালচার অবসানের অঙ্গীকার করেন এই সাবেক কর কর্মকর্তা।

সঙ্গে থাকা স্ত্রী সুনিতার (৪৬) কাধে হাত রেখে তিনি বলেন, “এ আমার স্ত্রী। সে সব সময় আমার পাশে ছিল। যদি সে আমাকে সমর্থন না করতো তবে আমার পক্ষে আজ এখানে আসা সম্ভব হতো না।”

স্ত্রীকে ধন্যবাদ জানিয়ে এএপি নেতা বলেন, “সুনিতা ভারতের রাজস্ব পরিষেবার (আইআরএস) কর্মকর্তা। পেশাগত কারণে সে আমার কোনো প্রচারণায় অংশ নিতে পারেনি।”

গত ৭ ফেব্রুয়ারি শনিবার অনুষ্ঠিত দিল্লি বিধানসভার নির্বাচনে বিপুল ব্যবধানে জয় পেয়েছে অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি (এএপি)। সর্বশেষ ঘোষিত ফলাফলে ৭০ টি আসনের মধ্যে আম আদমি পার্টি এগিয়ে আছে ৬৭ টি আসনে।

দিল্লি বিধানসভার প্রাথমিক ফল ঘোষণার পর মঙ্গলবাল প্রথমবার সমর্থকদের সামনে বক্তব্য দেন এএপি প্রধান অরবিন্দ কেজরিওয়ালএরপরই উচ্ছ্বাস ও অভিনন্দনের বন্যায় ভাসলেন কেজরিওয়াল।

অপরদিকে কেন্দ্রে ক্ষমতাসীন নরেন্দ্র মোদীর বিজেপি মাত্র ৩টি আসনে এগিয়ে আছে।

২০১৩ সালে দিল্লির বিধানসভা নির্বাচনে তাক লাগিয়ে দিয়েছিল রাজনীতিতে নবাগত মুখ এএপি। তবে ভোটে একক সংখ্যাগরিষ্ঠতা না পেলেও তৎকালীন কেন্দ্রের ক্ষমতাসীন কংগ্রেসকে নিয়ে সরকার গঠন করে দলটি। আর মুখ্যমন্ত্রী হন কেজরিওয়াল। কিন্তু সে সময় কংগ্রেস সরকার দুর্নীতিবিরোধী জন লোকপাল বিল পাস না করায় শপথগ্রহণের ৪৯ দিনে মাথায় বিধানসভা ভেঙে দিয়ে মুখ্যমন্ত্রীর পদ ত্যাগ করেন তিনি। সূত্র: টাইমস অব ইন্ডিয়া


বিদেশ বিভাগের আরো খবর...
শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন
শিরমাল রুটি শিরমাল রুটি
ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা
৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা ৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা
বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা
আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি
গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ
ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি
আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা
আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন

‘সত্যের জয় হল আজ’
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet