রাজধানীতে মানববন্ধন ১৩টি পয়েন্টে

দেশব্যাপী ১৪ দলের মানববন্ধন আজ

---আজ রবিবার বিএনপি-জামাতের নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের “দেশ বিরোধী চক্রান্ত, ষড়যন্ত্র, সন্ত্রাস, নৈরাজ্য, পেট্রোল বোমা, চোরাগুপ্তা বোমা হামলা, জঙ্গি নাশকতা, ধ্বংসাত্মক কর্মকাণ্ড ও হত্যা”র প্রতিবাদে কেন্দ্রীয় ১৪ দল দেশব্যাপী একযোগে বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত মানব বন্ধন কর্মসূচি ঘোষণা করেছে। কেন্দ্রীয় ১৪ দলের পক্ষ থেকে সংবাদমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ কর্মসূচী সম্পর্কে জানানো হয়।

১৪ দলের মানববন্ধনে রাজধানীতে কেন্দ্রীয় নেতৃবৃন্দের অবস্থান সম্পর্কে বিস্তারিত জানানো হয়,

০১. গাবতলী থেকে টেকনিক্যাল হয়ে শ্যামলী পর্যন্ত :

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য শ্রী সতীশ চন্দ্র রায়, স্থানীয় সংসদ সদস্য আসলামুল হক আসলাম, ওয়ার্কার্স পার্টির কামরুল হাসান, শরীফ শামসির, শাহানা ফেরদৌসী লাকী, আবুল কালাম আজাদ, গণতন্ত্রী পার্টির মো. খায়রুল আলমসহ মিরপুর থানা আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন এবং নগর ১৪ দলের নেতৃবন্দ।

০২. শ্যামলী, কলেজ গেইট, আসাদ গেইট হয়ে ২৭ নং রোড পর্যন্ত :

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক এমপি, খালিদ মাহমুদ চৌধুরী এমপি, ড. মো. আব্দুর রাজ্জাক এমপি, ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি, অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এমপি, কে এম রহমতউল্লাহ এমপি, জুনায়েদ আহমেদ পলক এমপি, মির্জা জলিল, ন্যাপের পার্থ চক্রবর্তী, জহির হোসেন, ওয়ার্কার্স পার্টির মাহমুদুল হাসান মানিক, হাজেরা সুলতানা, মুনতাসিম বিল্লাহ সানি, বেনজির আহমেদ, জাহাঙ্গীর আলম ফজলুসহ বৃহত্তর মোহাম্মদপুর থানা আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন এবং নগর ১৪ দলের নেতৃবন্দ।

০৩. ধানমন্ডি ২৭নং রোড থেকে রাসেল স্কয়ার পর্যন্ত :

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি, কাজী জাফর উল্লাহ, নূহ-উল-আলম লেনিন, আহমদ হোসেন, আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, ফরিদুন্নাহার লাইলী, মো. আব্দুছ ছাত্তার, অসীম কুমার উকিল, একেএম এনামুল হক শামীম, স্থানীয় সংসদ সদস্য ব্যারিস্টার ফজলে নূর তাপস, অ্যাম্বাসেডর জমির, ইলিয়াস মোল্লা এমপি, জাতীয় পার্টির (জেপি) আনোয়ার হোসেন মঞ্জু এমপি, শেখ শহীদুল ইসলাম, মফিজুল হক বেবু, এজাজ আমহেদ মুক্তা, আবু সাঈদ খান, আব্দুর রহিম, নাজমুন নাহার বেবী, জাহানারা আরজু, গণতন্ত্রী পার্টির ডা. শাহাদাৎ হোসেন, কমিউনিস্ট কেন্দ্রের পল্টনসহ পল্লবী থানা আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন এবং নগর ১৪ দলের নেতৃবন্দ।

০৪. রাসেল স্কয়ার, গ্রীণ রোড স্কয়ার হয়ে বসুন্ধরা মার্কেট পর্যন্ত :

বাংলাদেশ আওয়ামী লীগের বি. এম মোজাম্মেল হক এমপি, ড. আবদুস সোবহান গোলাপ, আ. হ. ম মোস্তফা কামাল এমপি, ক্যাপ্টেন (অব.) এবি তাজুল ইসলাম এমপি, হোসেন মনসুরসহ ধানমন্ডি ও হাজারীবাগ থানা আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন এবং নগর ১৪ দলের নেতৃবন্দ।

০৫. বসুন্ধরা মার্কেট থেকে সোনারগাঁও হোটেল পর্যন্ত :

বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য তোফায়েল আহমেদ এমপি, সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন এমপি, এইচ এন আশিকুর রহমান এমপি মেজর জেনারেল (অব.) আব্দুল হাফিজ মল্লিক, কামাল আহমেদ মজুমদার এমপিসহ কাফরুল, ক্যান্টনমেন্ট থানা আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন এবং নগর ১৪ দলের নেতৃবন্দ।

০৬. সোনারগাঁও হোটেল মোড়, বাংলা মটর, রূপসী বাংলা হোটেল হয়ে শাহবাগ মোড় পর্যন্ত :

বাংলাদেশ আওয়ামী লীগের বীর বাহাদুর এমপি, অধ্যক্ষ মতিউর রহমান, আসাদুজ্জামান খান কামাল এমপি, গণ-আজাদী লীগের এস কে শিকদার, কাজী আলিউল ইসলাম, আতা উল্লাহ খান, আব্দুল জব্বার, শহীদুর রহমানসহ তেজগাঁও, উত্তরা, তুরাগ, বিমান বন্দর আওয়ামী লীগ ও মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন এবং নগর ১৪ দলের নেতৃবন্দ।

০৭. শাহবাগ মোড় থেকে মৎস্য ভবন পর্যন্ত :

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী এমপি, অ্যাডভোকেট আফজাল হোসেন, নুরুল ইসলাম নাহিদ এমপি, ডা. বদিউজ্জামান ভুঁইয়া ডাবলু, ওয়ার্কার্স পার্টির আনিসুর রহমান মল্লিক, নুরুল হাসান, মুর্শিদা আক্তার ডেইজী, বাসদের মাহবুবুর রহমান, জাকারিয়া জনি, মুনির আহমেদ, হামিদুল কিবরিয়া চৌধুরী আজাহারসহ রমনা, খিলক্ষেত থানা আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন এবং নগর ১৪ দলের নেতৃবন্দ।

০৮. মৎস্য ভবন থেকে কদমফুল ফোয়ারা, প্রেস ক্লাব হয়ে পল্টন মোড় পর্যন্ত :

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ওবায়দুল কাদের এমপি, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, অ্যাডভোকেট আব্দুল মান্নান খান, অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু এমপি, অ্যাডভোকেট সৈয়দ রেজাউর রহমান, অ্যাডভোকেট শিরিল শিকদার, স্থপতি ইয়াফেস ওসমান, মির্জা আজম এমপি, ড. প্রণব কুমার বড়–য়া, সুজিত রায় নন্দী, ওয়ার্কার্স পার্টির ফজলে হোসেন বাদশা এমপি, সাব্বাহ আলী খান কলিন্স, আবুল হোসাইন, দীপংকর সাহা দিপু, মোস্তফা আলমগীর রতন, মুর্শিদা আক্তার নাহার, নাসিমুল হাসান দিপু, কমিউনিস্ট কেন্দ্রের আয়েশা খানম, ন্যাপের ইসমাইল হোসেন, বাসদের রেজাউর রহমান খান, সাম্যবাদী দলের অ্যাড. বীরেন সাহা, বিপ্লব বিজয় ঘোষসহ লালবাগ, কামরাঙ্গীরচর থানা আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন এবং নগর ১৪ দলের নেতৃবন্দ।

০৯. পল্টন মোড় থেকে নূর হোসেন স্কয়ার হয়ে গুলিস্তান মোড় পর্যন্ত :

বাংলাদেশ আওয়ামী লীগের হাবিবুর রহমান সিরাজ, গণতন্ত্রী পার্টির মাহমুদুর রহমান বাবু, মজদুর পার্টির জাকির হোসেনসহ মতিঝিল, বাড্ডা, গুলশান থানা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, ৫৬ নং ওয়ার্ড আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন এবং নগর ১৪ দলের নেতৃবন্দ।

১০. বঙ্গবন্ধু স্কয়ার (গুলিস্তান সিনেমা মোড়) থেকে পার্কের মধ্য দিয়ে ইত্তেফাক মোড় পর্যন্ত :

বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু এমপি, মোহাম্মদ নাসিম এমপি, সুরঞ্জিত সেন গুপ্ত, সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম এমপি, মাহবুব-উল-হানিফ এমপি, মোফাজ্জল হোসেন চৌধুরী বীরবিক্রম এমপি, আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম এমপি, কাজী আকরাম উদ্দিন, আসাদুজ্জামান নূর এমপি, দেওয়ান শফিউল আরেফিন টুটুল, গোলাম মওলা নকশবন্দি, সাম্যবাদী দলের দিলীপ বড়–য়া, ওয়ার্কার্স পার্র্টির রাশেদ খান মেনন এমপি, জাকির হোসেন রাজু, কিশোর রায়, মো. তৌহিদ, কমিউনিস্ট কেন্দ্রের ডা. ওয়াজেদুল ইসলাম খান, জাসদের হাসানুল হক ইনু এমপি, শরীফ নুরুল আম্বিয়া, নাজমুল হক প্রধান এমপি, শিরিন আকতার এমপি, মীর হোসেন আকতার, করিম শিকদারসহ কোতোয়ালী থানা আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন এবং নগর ১৪ দলের নেতৃবন্দ।

১১. ইত্তেফাক মোড় থেকে রাজধানী মার্কেট পর্যন্ত :

বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য আখতারুজ্জামান, ওয়ার্কার্স পার্টির বিমল বিশ্বাস, কামরুল হাসান নাসিমসহ সুত্রাপুর থানা আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন এবং নগর ১৪ দলের নেতৃবন্দ।

১২. রাজধানী মার্কেট থেকে সায়েদাবাদ পর্যন্ত :

বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, ওয়ার্কার্স পার্টির আকসীর এম চৌধুরী, আলী শিকদারসহ খিলগাঁও, সবুজবাগ থানা আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন এবং নগর ১৪ দলের নেতৃবন্দ।

১৩. সায়েদাবাদ থেকে যাত্রাবাড়ী পর্যন্ত :

বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য অ্যাডভোকেট মমতাজ উদ্দিন মেহেদী, ওয়ার্কাস পার্টির তপন দত্ত, কাজী আনোয়ারুল ইসলাম টিপু, ন্যাপের আব্দুর রশিদ সরকারসহ শ্যামপুর ও ডেমরা থানা আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন এবং নগর ১৪ দলের নেতৃবন্দ।

কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ১৪ দল ঘোষিত এই মানববন্ধন কর্মসূচি সফল করার জন্যে সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন।


শীর্ষ খবর বিভাগের আরো খবর...
শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন
শিরমাল রুটি শিরমাল রুটি
ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা
৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা ৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা
বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা
আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি
গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ
ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি
আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা
আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন

দেশব্যাপী ১৪ দলের মানববন্ধন আজ
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet