ক্রিকেট বিশ্বকাপ ২০১৫

চোখ ধাঁধানো উদ্বোধনীর অপেক্ষায়

বিশ্বকাপ লোগো১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবস হিসেবে পরিচিতি। তবে এবার ভালোবাসা দিবসটা একটু ভিন্ন আঙ্গিকে আসছে বিশ্বের কোটি ক্রিকেট প্রেমীদের কাছে। ১৪ ফেব্রুয়ারি থেকেই যে শুরু হচ্ছে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় আসর বিশ্বকাপ ক্রিকেট ২০১৫! অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের এই বিশ্বকাপকে নিয়ে প্রস্তুত আয়োজক শহরগুলো। সেই সাথে প্রস্তুতি শেষের পর্যায়ে জমকালো উদ্বোধনী অনুষ্ঠানেরও। বিশ্বকাপ লড়াই শুরুর ২ দিন আগে, ১২ ফেব্রুয়ারিই পর্দা উঠবে এবারের বিশ্বকাপের।

গত ২০১১ বিশ্বকাপ যৌথভাবে আয়োজন করেছিল বাংলাদেশ, ভারত ও শ্রীলঙ্কা। উদ্বোধনী অনুষ্ঠান হয়েছিল বাংলাদেশে। এবারের বিশ্বকাপের আয়োজক অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। তবে একইসাথে দুই দেশেই হবে উদ্বোধনী অনুষ্ঠান! অস্ট্রেলিয়ার মেলবোর্ন ও নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে ১২ ফেব্রুয়ারি সন্ধ্যা সাড়ে ছয়টা থেকে রাত দশটা পর্যন্ত চলবে উদ্বোধনী অনুষ্ঠান।

একইসাথে দুই শহরে উদ্বোধনী অনুষ্ঠান হলেও সবার চোখ থাকবে মেলবোর্নের দিকেই। মনোমুগ্ধকর আতশবাজি ও লেজার শো’র পাশাপাশি এখানে যে জড়ো হবেন বিশ্বকাপে অংশগ্রহণকারী দেশগুলোর অধিনায়ক ও খেলোয়াড়েরা! থাকছেন সাবেক অনেক নামীদামী ও কিংবদন্তী ক্রিকেটারও। বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা অনুষ্ঠানে অংশ নেবেন হেলিকপ্টারে চড়ে! প্রস্তুটি ম্যাচের কারণে অংশ নেওয়ার সময়টা স্বল্প হয়ে যাওয়ায় এই বিশেষ ব্যবস্থা নড়াইল এক্সপ্রেসের জন্য। ১২ ফেব্রুয়ারি বাংলাদেশের বিপক্ষে অফিশিয়াল প্রস্তুতি ম্যাচ আয়ারল্যান্ডের। তাই হেলিকপ্টারে মাশরাফির সঙ্গী হবেন আয়ারল্যান্ডের দলপতি উইলিয়াম পোটারফিল্ডও। মেলবোর্নে থাকবেন বিশ্বকাপে বাংলাদেশের স্কোয়াডে থাকা বাকি ১৪ জন ক্রিকেটারও।

উদ্বোধনী অনুষ্ঠানকে মনে রাখার মতো করে রাখতে পিছিয়ে নেই নিউজিল্যান্ডও। ক্রাইস্টচার্চে অনুষ্ঠানে তাকবে স্বাগতিকদের স্যার রিচার্ড হ্যাডলি, স্টিফেন ফ্লেমিং, ব্রেন্ডন ম্যাককালামের মতো বড় বড় নাম। সলথ্রিমি ও গেনি ব্ল্যাকমোর পাশাপাশি সঙ্গীত পরিবেশন করবেন হেইলি ওয়েস্টান। অনুষ্ঠানের মাধ্যমে বিশ্ববাসীর কাছে নিজেদের তুলে ধরাই মূল উদ্দেশ্য বলে জানিয়েছে নিউজিল্যান্ড।

দুই শহরেই দর্শনার্থীরা সরাসরি অনুষ্ঠান দেখতে পারবেন সন্ধ্যা সাড়ে ছয়টা থেকে। মেলবোর্নের উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করবে ফক্স স্পোর্টস ও নাইন নেটওয়ার্ক। ক্রাইস্টচার্চকে বিশ্ববাসীর সামনে তুলে ধরবে স্টার স্পোর্টস ও স্কাই স্পোর্টস। সূত্র-বিডিক্রিকেটটিম


বিশ্বকাপ নিউজ বিভাগের আরো খবর...
শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন
শিরমাল রুটি শিরমাল রুটি
ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা
৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা ৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা
বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা
আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি
গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ
ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি
আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা
আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন

চোখ ধাঁধানো উদ্বোধনীর অপেক্ষায়
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet