জম্মু-কাশ্মীরের পার্লামেন্টে মারামারি, দেখল শিক্ষার্থীরা (ভিডিও)

শুক্রবার ভারতের জম্মু-কাশ্মীরের পার্লামেন্টে শিক্ষার্থীদের সামনেই ঘটলো মারামারির ঘটনাভারতের জম্মু-কাশ্মীরের পার্লামেন্ট অধিবেশনে আইনপ্রণেতাদের মধ্যে ঠেলাঠেলি এবং গালিগালাজের ঘটনা ঘটেছে। এমনকি তারা একে অপরের দিকে ঘুষিও ছুড়েছেন। এ পরিস্থিতিতে পুরো পার্লামেন্টে সৃষ্টি হয় এক বিশৃঙ্খল অবস্থার।

আর এসব ঘটনা ঘটেছে একদল স্কুল শিক্ষার্থীর সামনেই। ওই শিশুরা আইনপ্রেণেতাদের এই মারামারির সময় পার্লামেন্টের দর্শক গ্যালারিতে উপস্থিত ছিলো। শুক্রবার সকালে জম্মু এবং কাশ্মীরের পার্লামেন্ট অধিবেশনে এ ঘটনা ঘটে। অধিবেশন চলাকালীন সময়ে বিধানসভার সদস্যরা ক্ষিপ্ত হয়ে একে অপরকে ধাক্কা মারা ছাড়াও পার্লামেন্টের বেঞ্চও ছুড়ে ফেলেন। এসময় পুরো হাউস জুড়ে তাদের ছুড়ে মারা কাগজ উড়তে থাকে।

এ ঘটনায় পার্লামেন্টের নিরাপত্তা কর্মকর্তাও আইনপ্রণেতাদের কনুইয়ের গুঁতোয় আহত হয়েছেন। নিরাপত্তারক্ষীরা এসময় আইনপ্রণেতাদের জাপটে ধরে শান্ত করার চেষ্টা করছেন- এমন দৃশ্যও চোখ এড়ায়নি শিক্ষার্থীদের।

বিজেপি সরকারে থাকা পিপলস ডেমোক্রেটিক পার্টির নেতা নাঈম আখতার এ বিষয়ে বলেন, “আমরা স্কুল শিক্ষার্থীদের সামনে এ লজ্জাজনক বিষয়কেই তুলে ধরেছি। এটা দুর্ভাগ্যজনক, তারা ভালো কোনো অনুভূতি নিয়ে এখান থেকে ফিরে যাবে না।”

বিরোধী দলের নেতা আবদুল মজিদ বিশৃঙ্খলার কারণ হিসেবে সরকার পক্ষের আইনপ্রণেতাদের ‘বিরোধীদের কথা না শুনতে চাওয়ার প্রবণতাকেই’ দায়ী করেন।

তিনি বলেন, “তাদের (সরকার) উচিৎ আমাদের কথা শোনা, যেভাবে আমরা তাদের কথা শুনি।”

এর আগে কংগ্রেস সদস্যরা সংসদে কয়েকটি বিষয় তুলে ধরে সরকারের প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবি তোলেন। এসময় সরকারের পক্ষ থেকে আইনগত এবং অর্থনৈতিক কারণে কংগ্রেসের দাবি মানা এখন সম্ভব নয় জানাতেই সংঘর্ষের সূত্রপাত হয়।


বিদেশ বিভাগের আরো খবর...
শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন
শিরমাল রুটি শিরমাল রুটি
ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা
৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা ৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা
বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা
আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি
গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ
ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি
আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা
আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন

জম্মু-কাশ্মীরের পার্লামেন্টে মারামারি, দেখল শিক্ষার্থীরা (ভিডিও)
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet