বিদেশ গমনেচ্ছু নারী কর্মীদের নিবন্ধন শুরু হচ্ছে আজ বৃহস্পতিবার

৫ মার্চ থেকে শুরু হচ্ছে সৌদি আরবসহ অন্যান্য দেশে যেতে ইচ্ছুক নারী কর্মীদের নিবন্ধন কার্যক্রম - ফাইল ছবিআজ বৃহস্পতিবার (৫ মার্চ) থেকে শুরু হচ্ছে সৌদি আরবসহ অন্যান্য দেশে যেতে ইচ্ছুক নারী কর্মীদের নিবন্ধন কার্যক্রম।

প্রথম পর্যায়ে ৫ মার্চ থেকে ১১ মার্চ পর্যন্ত শুধু ঢাকা বিভাগের বাসিন্দারা নিবন্ধন করতে পারবেন।

এর পর ১২ থেকে ১৬ মার্চ রাজশাহী ও রংপুর বিভাগ, ১৭ থেকে ২৩ মার্চ চট্টগ্রাম ও সিলেট বিভাগ এবং ২৪ থেকে ২৮ মার্চ খুলনা ও বরিশাল বিভাগে নিবন্ধন করা হবে।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়েছে।

প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় থেকে জানানো হয়, বিদেশে যেতে ইচ্ছুক নারী কর্মীদের বয়স হতে হবে ২৫ থেকে ৪৫ বছরের মধ্যে। স্থানীয় সরকার বিভাগ ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের এ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) প্রকল্পের যৌথ উদ্যোগে স্থাপিত দেশের প্রতিটি ইউনিয়ন, পৌরসভা ও সিটি করপোরেশনের নগর ডিজিটাল সেন্টার এবং জেলা কর্মসংস্থান ও জনশক্তি কার্যালয়ে নিবন্ধন করা যাবে।

প্রতি কর্মদিবসে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নিবন্ধন চলবে। নিবন্ধনের জন্য ৩০০ টাকা ব্যয় হবে। এর মধ্যে সরকারি ফি ২০০ টাকা এবং ফরম পূরণে সহায়তার জন্য উদ্যোক্তাকে দিতে হবে ১০০ টাকা।

রেজিস্ট্রেশনের জন্য প্রয়োজনীয় কাগজপত্রসমূহ হচ্ছে- মেশিন রিডেবল পাসপোর্ট (এমআরপি) বা জাতীয় পরিচয়পত্র (এর কোনোটি না থাকলে জন্মনিবন্ধন সনদপত্র অবশ্যই আনতে হবে নিবন্ধন কেন্দ্রে। জন্মনিবন্ধনে যে নাম-ঠিকানা ব্যবহার করা হয়েছে পরবর্তীতে হুবহু সেই তথ্যের ভিত্তিতে এমআরপি তৈরি করতে হবে)।

এ ছাড়া শিক্ষাগত যোগ্যতার সনদপত্রের (যদি থাকে) এক সেট ফটোকপি, প্রশিক্ষণের সনদপত্র (যদি থাকে), অভিজ্ঞতার সনদপত্র (দেশে/বিদেশে) (যদি থাকে) এবং সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/পৌরসভা চেয়ারম্যান/সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর প্রদত্ত চারিত্রিক সনদপত্র

ঢাকা মহানগরে শুধুমাত্র নারী গৃহকর্মী ও গার্মেন্টসকর্মীসহ অন্যান্য পেশায় গমনেচ্ছুদের ৫ থেকে ১১ মার্চ নিম্নোক্ত নগর ডিজিটাল সেন্টারে নিবন্ধন করা যাবে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সেন্টারসমূহ: ওয়ার্ড-০৪ ডিজিটাল সেন্টার-০১ আব্দুল মান্নান, ফোন : ০১৭৫২৮৪৯৮৯৪; ওয়ার্ড-০৬ ডিজিটাল সেন্টার-০১, রজিবুল, ফোন : ০১৭১৯০৬৬৭৯২; ওয়ার্ড-১২ ডিজিটাল সেন্টার-০১, মাসুদুন্নবী, ফোন : ০১৭১৬২৭৩০৩৩; ওয়ার্ড-১৩ ডিজিটাল সেন্টার-০১, আব্দুর রাজ্জাক তালুকদার, ফোন : ০১৯১১৩৬১২৮৭; ওয়ার্ড-১৯ ডিজিটাল সেন্টার-০১, আকিমা চৌধুরী, ফোন : ০১৮১৮৮৪০০৬৪; ওয়ার্ড-১৯ ডিজিটাল সেন্টার-০২, তানভীর আহমেদ, ফোন : ০১৬৭২১০৬১৯৪; ওয়ার্ড-২০ ডিজিটাল সেন্টার-০১, দেলোয়ার হোসেন, ফোন : ০১৯১৪৯১০৪০৩; ওয়ার্ড-২২ ডিজিটাল সেন্টার-০১, সৈয়দা রেশমা আক্তার, ফোন : ০১৮৩২৫৪৩৭৯৬; ওয়ার্ড-২৯ ডিজিটাল সেন্টার-০১, মোহাম্মদ হোসেন রুবেল ফোন : ০১৭১৪২১৪২১৭; ওয়ার্ড-৩০ ডিজিটাল সেন্টার-০১, আতিকুর রহমান, ফোন : ০১৭৬৬৬৮৬৫৩৬; ওয়ার্ড-৩৬ ডিজিটাল সেন্টার-০১, মাধুরী সাহা, ফোন : ০১৭১৬৩৩৩৭৪৪; ওয়ার্ড-৩৭ ডিজিটাল সেন্টার-০১, নাদিম আহমেদ খান, ফোন : ০১৮২১৪৫৭৯৯৪; ওয়ার্ড-৩৭ ডিজিটাল সেন্টার-০২, হাবিবুর রহমান, ফোন : ০১৬৭২৪৫৩৬৭৭; ওয়ার্ড-৪৩ ডিজিটাল সেন্টার-০১, মো. সিরাজউদ্দিন বাবু, ফোন : ০১৭৫০০৭৪৪৫৫; ওয়ার্ড-৪৩ ডিজিটাল সেন্টার-০২, মো. ওয়াহিদ মুরাদ মিঠু, ফোন : ০১৯২২৪৮৮৮৫৯; ওয়ার্ড-৪৫ ডিজিটাল সেন্টার-০১, সুলতানা আক্তার, ফোন : ০১৯২৫৭৬৯১০৬; ওয়ার্ড-৪৬ ডিজিটাল সেন্টার-০১, নাসরিন আক্তার ফোন : ০১৭৩৬৬৯০৪১১; ওয়ার্ড-৪৬ ডিজিটাল সেন্টার-০২, মো. রাকিব, ফোন : ০১৭৩৭৮৫৭৩১০; ওয়ার্ড-৫৪ ডিজিটাল সেন্টার-০১, মো. শফিকুল ইসলাম পিন্টু, ফোন : ০১৯৬৩৫৫৪৮৭৪; ওয়ার্ড-৫৬ ডিজিটাল সেন্টার-০১, মো. শরিফুল ইসলাম, ফোন : ০১৬৭৪৬৬২৩৮৫।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের সেন্টারসমূহ: ওয়ার্ড-০২ ডিজিটাল সেন্টার-০১, সোনিয়া রহমান, ফোন : ০১৬৭৬৬৮০৪৫৫; ওয়ার্ড-০৪ ডিজিটাল সেন্টার-০১, মাহফুজ খান, ফোন : ০১৯২২৯৪৪১১৫; ওয়ার্ড-০৪ ডিজিটাল সেন্টার-০২, ফারজানা আক্তার সুইটি, ফোন : ০১৬৭২০৮৯৬২৬; ওয়ার্ড-০৬ ডিজিটাল সেন্টার-০১, মোহাম্মদ জহিরুল ইসলাম, ফোন : ০১৮১৬৪০৮২৫১; ওয়ার্ড-০৬ ডিজিটাল সেন্টার-০২, মো. হিরু প্রামাণিক, ফোন : ০১৯৩২৮৩০৮৫১; ওয়ার্ড-০৭ ডিজিটাল সেন্টার-০১, আবদুল্লাহ আল টুটুল, ফোন : ০১৬৮০০৪২৩৪৭; ওয়ার্ড-০৮ ডিজিটাল সেন্টার-০১, নাছিমা আক্তার, ফোন : ০১৭৪৮০৪০৭৪৪; ওয়ার্ড-০৮ ডিজিটাল সেন্টার-০২, খন্দকার সোহেল, ফোন : ০১৮২৯৪৩০৭৪৮; ওয়ার্ড-০৯ ডিজিটাল সেন্টার-০১, মো. হাবিবুর রহমান, ফোন : ০১৯৪৮২৩৯৭৩৭; ওয়ার্ড-১৪ ডিজিটাল সেন্টার-০১, শিরিন জাহান সুমী, ফোন : ০১৯১৪৬২৬৪৬৩; ওয়ার্ড-১৪ ডিজিটাল সেন্টার-০২, শাহানাজ আক্তার, ফোন : ০১৭১৬০৬৪৫৩৬; ওয়ার্ড-১৫ ডিজিটাল সেন্টার-০১, মাসুদ রহমান, ফোন : ০১৭৩৩৯১৯৭৯১; ওয়ার্ড-১৫ ডিজিটাল সেন্টার-০২, মো. সিহাব উদ্দিন, ফোন : ০১৯২৯৯১৬৬৭৯; ওয়ার্ড-১৬ ডিজিটাল সেন্টার-০১, মো. মামুন আর রশীদ, ফোন : ০১৮১৯৮৫১৫০১; ওয়ার্ড-১৬ ডিজিটাল সেন্টার-০২, রুকাইয়া রিতা, ফোন : ০১৮৩০০৫৭৮৯৯; ওয়ার্ড-১৮ ডিজিটাল সেন্টার-০১, সৈয়দ জাহিদুল ইসলাম, ফোন : ০১৮১৮০৬১৮৯৯; ওয়ার্ড-২১ ডিজিটাল সেন্টার-০২, মো. হোসেন বেপারী, ফোন : ০১৯৫০৪৯৫২২০; ওয়ার্ড-২১ ডিজিটাল সেন্টার-০৩, মো. শাহরিয়ার বাপ্পি, ফোন : ০১৬৮৪১৪৭২৭৯; ওয়ার্ড-২৩ ডিজিটাল সেন্টার-০১, মো. আসিফ আহমেদ, ফোন : ০১৯১৪১৪৪৮৮৯; ওয়ার্ড-২৬ ডিজিটাল সেন্টার-০১, এ টি এম আতিকুল ইসলাম, ফোন : ০১৭১৬০২০৩৭৩; ওয়ার্ড-২৬ ডিজিটাল সেন্টার-০২, এ টি এম আতিকুল ইসলাম, ফোন : ০১৭১৬০২০৩৭৩; ওয়ার্ড-২৬ ডিজিটাল সেন্টার-০৩, উর্মি মাহমুদ, ফোন : ০১৫৫৩৫৭০১৫৯; ওয়ার্ড-২৬ ডিজিটাল সেন্টার-০৪, এ টি এম আতিকুল ইসলাম, ফোন : ০১৭১৬০২০৩৭৩; ওয়ার্ড-২৭ ডিজিটাল সেন্টার-০১, মাহমুদ সুলতান, ফোন : ০১৫৫৩৫৭০১৫৯; ওয়ার্ড-২৭ ডিজিটাল সেন্টার-০২, উম্মে কুলছুম, ফোন : ০১৮১৬৪৬৩৮০৭; ওয়ার্ড-২৮ ডিজিটাল সেন্টার-০১, মো. রুবেল হোসেন, ফোন : ০১৯১২৩৫৪৫৮৮; ওয়ার্ড-২৮ ডিজিটাল সেন্টার-০২, মো. মেহেদী হাসান, ফোন : ০১৬৭৩৩৯৪৬৪৩; ওয়ার্ড-২৯ ডিজিটাল সেন্টার-০১, মো. নিজাম উদ্দিন, ফোন : ০১৬৭২০৫০৩৫০; ওয়ার্ড-২৯ ডিজিটাল সেন্টার-০২, মো. নিজাম উদ্দিন, ফোন : ০১৬৭২০৫০৩৫০; ওয়ার্ড-৩০ ডিজিটাল সেন্টার-০১, নরেশ চন্দ্র রায়, ফোন : ০১৭১৫৭৯৯৩৭৩; ওয়ার্ড-৩০ ডিজিটাল সেন্টার-০২, দিপ্তী রানী রায়, ফোন : ০১৭০৩৭৬৮২৬৬; ওয়ার্ড-৩৩ ডিজিটাল সেন্টার-০১, আব্দুল খালেক, ফোন : ০১৯১৬৮০২৬৩৯।

একই সঙ্গে ঢাকা জেলার সকল ইউনিয়ন ডিজিটাল সেন্টারেও নাম নিবন্ধন চলবে।


সবখবর বিভাগের আরো খবর...
শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন
শিরমাল রুটি শিরমাল রুটি
ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা
৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা ৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা
বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা
আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি
গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ
ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি
আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা
আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন

বিদেশ গমনেচ্ছু নারী কর্মীদের নিবন্ধন শুরু হচ্ছে আজ বৃহস্পতিবার
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet