রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও খালেদাকে নাগরিক সমাজের চিঠি

---চলমান সঙ্কট নিরসনে দ্রুত সংলাপের উদ্যোগ গ্রহণে আহব্বান জানিয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার কাছে ‘নাগরিক সমাজ’ র পক্ষ থেকে চিঠি পাঠানো হয়েছে।

সোমবার সন্ধার আগেই রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে চিঠি পৌঁছে দেয়া হয়েছে বলে সূত্র জানিয়েছে।

বিশিষ্ট নাগরিকদের পক্ষ থেকে এ চিঠিতে স্বাক্ষর করেছেন ঐক্য প্রক্রিয়ার অন্যতম উদ্যোক্তা সাবেক প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ড. এ টি এম শামসুল হুদা।এর আগে তার স্বাক্ষরিত চিঠি বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে পৌঁছে দেন সুপ্রিম কোর্টের আইনজীবী প্রিন্স চঞ্চল মাহমুদ।

চিঠির বিষয়ে নাগরিক ঐক্য প্রক্রিয়ার অন্যতম সংগঠক সুলতান মোহাম্মদ মনসুর বলেন, এ টি এম শামসুল হুদা শনিবার নাগরিক ঐক্য প্রক্রিয়ার গোলটেবিল বৈঠকে দেশের বর্তমান সঙ্কট নিয়ে উদ্যোগ প্রকাশ করেছিলেন। তিনি বর্তমান সঙ্কট নিরসনে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মধ্যে সংলাপের প্রয়োজনীয়তার কথা বলেন। এর অংশ হিসেবে আজকে তিনি চলমান সঙ্কট নিরসনে সবাইকে চিঠি দিয়েছেন।

এছাড়াও জাতীয় ঐক্য প্রক্রিয়ার সঙ্গে যুক্ত নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না চিঠি পাঠানোর বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন সংশ্লিষ্ট দপ্তরে তা গ্রহণ করা হয়েছে।

সংলাপের আহ্বান ছাড়াও দুই নেত্রী ও প্রেসিডেন্টের সঙ্গে আলোচনার জন্য নাগরিক সমাজের পক্ষ থেকে একটি কমিটি গঠনেরও প্রক্রিয়া চলছে। মান্না জানান, দু’একদিনের মধ্যে এই কমিটি গঠন হবে।

এদিকে সুপ্রীম কোর্টের আইনজীবি প্রিন্স চঞ্চল মাহমুদ বলেন, “দেশের চলমান রাজনৈতিক সংকট নিরসনের জন্য সব রাজনৈতিক পক্ষকে একটি জাতীয় সংলাপে বসার আহ্বান জানাচ্ছেন ড. কামাল হোসেন ও এটিএম শামসুল হুদা। গোটা জাতি সংকট নিরসনে সংলাপের পক্ষে। আমরা নাগরিক সমাজ করছি সবাই মিলে সংলাপে বসে আলোচনা করলে এই সংকট দূর হয়ে যাবে।”


জাতীয় বিভাগের আরো খবর...
শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন
শিরমাল রুটি শিরমাল রুটি
ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা
৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা ৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা
বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা
আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি
গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ
ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি
আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা
আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন

রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও খালেদাকে নাগরিক সমাজের চিঠি
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet