‘মনুষ্যসৃষ্ট দুর্যোগ’ মোকাবেলায় দৃঢ় প্রত্যয় প্রধানমন্ত্রীর

বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয় পরিদর্শনে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনাপ্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ সরকার কোনও মিলিটারি ডিকটেটরকে দেশের ক্ষমতায় আসতে দেবে না। আজ বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয় পরিদর্শনে গিয়ে প্রধানমন্ত্রী এই কথা বলেন।

পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী আজ পররাষ্ট্র মন্ত্রণালয় পরিদর্শনে যান প্রধানমন্ত্রী। সেখানে পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে দেশের চলমান অস্থিরতা নিয়ে কথা বলেন তিনি।

সব ধরনের অপপ্রচার রুখে আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের ইতিবাচক ভাবমূর্তি গড়তে পররাষ্ট্র মন্ত্রণালয়ের নীতি নির্ধারক ও কর্মকর্তাদের এসময় নির্দেশ দিন প্রধানমন্ত্রী।

“বর্তমানে যে অবস্থাটা চলছে। আমি জানি যে, নানা ধরনের অপপ্রচার চালিয়ে দেশের ভাবমূর্তি নষ্টের অপচেষ্টা চলছে।” পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের উদ্দেশে বলেন তিনি।

বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয় পরিদর্শনে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনাশেখ হাসিনা বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, ‘নিজে নির্বাচন করবে না, অন্যকেও নির্বাচন করতে দেবে না। নির্বাচন যদি করতে না দেয় তাহলে সেখানে কী আসবে?’

প্রতিবেশী এক দেশে দীর্ঘদিনের সেনাশাসনের উদাহরণ টেনে প্রধানমন্ত্রী বলেন, ‘বাংলাদেশে আমরা দীর্ঘদিন এ ধরনের পরিবেশে এবং মার্শাল ল’ দ্বারা শাসিত হয়েছি। তাহলে কী আমরা সেই মিলিটারি ডিকটেটর, সেই অসাংবিধানিক ক্ষমতার পালাবদল-সেটাই কী হতে দেবো? সেটা আমরা হতে দিতে পারি না।’

চলমান অবরোধ, ভাংচুর ও নাশকতাকে ‘মনুষ্যসৃষ্ট দুর্যোগ’ মন্তব্য করে তা মোকাবেলায় দৃঢ় প্রত্যয়ের কথা পুনঃব্যক্ত করেন প্রধানমন্ত্রী।

“ঠিক সেভাবে মনুষ্যসৃষ্ট দুর্যোগ, হয়তো সাময়িকভাবে, এটাও আমরা মোকাবিলা করতে পারব। এখান থেকেও বাংলাদেশ বেরিয়ে আসবে। বাংলাদেশ এগিয়ে যাবে, সেটুকু আমি আপনাদের বলতে পারি।”


জাতীয় বিভাগের আরো খবর...
শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন
শিরমাল রুটি শিরমাল রুটি
ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা
৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা ৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা
বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা
আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি
গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ
ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি
আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা
আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন

‘মনুষ্যসৃষ্ট দুর্যোগ’ মোকাবেলায় দৃঢ় প্রত্যয় প্রধানমন্ত্রীর
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet