মমতার সফরসঙ্গী গ্রেফতার

কলকাতা ফিরে কাল রাতেই গ্রেফতার হলেন মুখ্যমন্ত্রীর ঢাকা সফরসঙ্গি শিবাজি পাঁজাপশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সফরসঙ্গী শিবাজি পাঁজাকে গ্রেফতার করা হয়েছে। শনিবার রাতে বাংলাদেশ সফর থেকে ফেরার পথে ভারতের দমদম বিমানবন্দর থেকেই তাকে গ্রেফতার করা হয়।মুখ্যমন্ত্রী মমতা এ সময় শিল্পোদ্যোক্তা পাঁজার পাশে ছিলেন বলে জানা গেছে। এর আগে আর্থিক তছরুপের অভিযোগে তার বিরুদ্ধে একটি ‘লুক আউট’ (তলব) নোটিশ জারি করে দিল্লি পুলিশ। সেই লুকআউট নোটিশের ভিত্তিতেই বিমানবন্দরে তাকে গ্রেফতার করে অভিবাসন দফতর।

আজ রোববার দিল্লি থেকে কলকাতায় আসবে নিরাপত্তা বাহিনীর একটি স্পেশাল টিম। দিল্লি পুলিশের বিশেষ দলটি কলকাতায় না পৌঁছানো পর্যন্ত শিবাজি পাঁজাকে বিমানবন্দর থানা হেফাজতে রাখা হবে।

একুশে ফেব্রুয়ারী রাতে ঢাকা শহীদ মিনারে মুখ্যমন্ত্রীর সফরসঙ্গী শিবাজি পাঁজাএদিকে গ্রেফতার করা মাত্রই ‘অসুস্থ’ হয়ে পড়েন শিবাজি। পুলিশ সূত্রে জানা যায়, এর পরই তাঁকে নিয়ে যাওয়া হয় বিধাননগর মহকুমা হাসপাতালে।

এদিকে, দুদিনের বাংলাদেশ সফর শেষ করে শনিবার রাতে কলকাতায় পৌঁছেছেন মমতা ব্যানার্জি। বাংলাদেশ সফর ইতিবাচক বলেই দমদম বিমানবন্দরে উপস্থিত সাংবাদিকদের জানিয়েছেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীর বক্তব্য, দুদেশের মধ্যে ভালো আলোচনা হয়েছে। বাংলাদেশের আতিথেয়তায় খুশি বলেই জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তথ্যসূত্র : জিনিউজ।


ভারত বিভাগের আরো খবর...
শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন
শিরমাল রুটি শিরমাল রুটি
ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা
৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা ৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা
বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা
আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি
গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ
ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি
আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা
আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন

মমতার সফরসঙ্গী গ্রেফতার
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet