ফোনে হাসিনাকে খুশির খবর জানালেন মোদি

ফাইল ছবিবাংলাদেশের সঙ্গে ছিটমহল বিনিময়ে লোকসভায় সীমান্ত চুক্তি বিল পাস হওয়ার খবর জানিয়ে শেখ হাসিনাকে টেলিফোন করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

বৃহস্পতিবার বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোনের খবর জানিয়ে করা এক টুইটে ভারতের প্রধানমন্ত্রী বিষয়টি নিশ্চিত করেছেন।

টুইটে নরেন্দ্র মোদি লেখেন, “বাংলাদেশ প্রধানমন্ত্রী শেথ হাসিনার সঙ্গে কথা হল। ঐতিহাসিক এই ঘটনায় বাংলাদেশের জনগণকে আমার শুভেচ্ছা জানিয়েছি।”বৃহস্পতিবার বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোনের খবর জানিয়ে করা ভারতের প্রধানমন্ত্রীর  এক টুইট

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের সঙ্গে স্থল সীমান্ত চুক্তি বাস্তবায়নে ভারতের রাজ্যসভায় সর্বসম্মতভাবে ১১৯তম সংবিধান সংশোধনী বিল পাসকে সরকারের ব্যাপক কূটনৈতিক সাফল্য হিসেবে অভিহিত করেছেন। একইসঙ্গে তিনি এই প্রক্রিয়ায় সম্পৃক্ত সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান।

ছিটমহল বিনিময় বিল পাস হওয়ার পর নিজস্ব টুইটার এ্যাকাউন্টে পৃথক পৃথক টুইটে সোনিয়া গান্ধীসহ ভারতের অন্যান্য নেতাদেরও ধন্যবাদ জ্ঞাপন করেছেন মোদি।

উল্লেখ্য, ভারতের পার্লামেন্টের উচ্চকক্ষে এই বিল পাসের ফলে বাংলাদেশ ও ভারত- এই দুই প্রতিবেশী দেশের মধ্যে কয়েক দশকের সীমান্ত বিরোধ নিষ্পত্তির পথ সুগম হল। ইন্দিরা-মুজিব চুক্তির আওতায় বাংলাদেশ ও ভারত উভয় দেশের সীমান্তে ভূমি ও নাগরিক কেন্দ্রিক দীর্ঘদিনের বিরোধ নিষ্পত্তির এই স্থল সীমান্ত বিল রাজ্যসভায় উত্থাপন করেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ।


অগ্রযাত্রা বিভাগের আরো খবর...
শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন
শিরমাল রুটি শিরমাল রুটি
ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা
৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা ৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা
বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা
আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি
গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ
ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি
আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা
আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন

ফোনে হাসিনাকে খুশির খবর জানালেন মোদি
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet