বইমেলায় আসলো কাব্যগ্রন্থ 'নীল ক্যাফের কবি'

কবি কুসুম শিকদার

গ্রন্থমেলার নজরুল মঞ্চে মঙ্গলবার বিকেলে মোড়ক উন্মোচন কুসুম শিকদারের কাব্যগ্রন্থ ‘নীল ক্যাফের কবি’ কাব্যগ্রন্থেরঅমর একুশে বইমেলায় আজ প্রকাশিত হয়েছে লাক্স তারকা, জনপ্রিয় মডেল ও অভিনেত্রী কুসুম শিকদারের কাব্যগ্রন্থ ‘নীল ক্যাফের কবি’। অমর একুশে গ্রন্থমেলার নজরুল মঞ্চে মঙ্গলবার বিকেলে বইটির মোড়ক উন্মোচন করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। ‘নীল ক্যাফের কবি’ দিয়ে অভিষিক্ত হলেন কুসুম।

অন্বেষা প্রকাশন থেকে প্রকাশিত ‘নীল ক্যাফের কবি’তে কবিতা আছে মোট ৩৪টি।

মোড়ক উন্মোচনে আরও উপস্থিত ছিলেন- শিশুসাহিত্যিক আমীরুল ইসলাম, আনন্দ আলোর সম্পাদক রেজানুর রহমান, অন্বেষা প্রকাশনের স্বত্বাধিকারী শাহাদাত হোসেন, অভিনেত্রী ও কবি কুসুম শিকদারসহ তার ভক্তানুরাগীরা।

মোড়ক উন্মোচন শেষে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, “অভিনেত্রী কুসুম শিকদারকে আজ ভিন্ন পরিচয়ে জানলাম। সে অভিনয় দিয়ে মানুষকে মুগ্ধ করেছে। আশা করছি, লেখালেখি দিয়েও মুগ্ধ করবে।”

এ সময় মন্ত্রী কুসুম শিকদারের বই থেকে কয়েকটি কবিতা আবৃত্তি করেন।

বর্তমান রাজনৈতিক পরিপ্রেক্ষিতে মন্ত্রী বলেন, “একদিকে বইমেলা হচ্ছে, অন্যদিকে খালেদা জিয়ার পৃষ্ঠপোষকতায় একদল সহিংস কার্যক্রম করে যাচ্ছে। অবিবেচকের মতো এলোপাতাড়ি বোমা নিক্ষেপ করে মানুষের স্বপ্ন ও সম্ভাবনাকে ধ্বংস করে দিচ্ছে।”

খালেদা জিয়াকে রাজনীতির ভিলেন হিসেবে আখ্যায়িত করে তথ্যমন্ত্রী বলেন, “খালেদা জিয়া রাজনীতির ভিলেন হিসেবে দেশের বিভিন্ন স্থানকে নরকে পরিণত করছে। একজন পাষণ্ড মানুষের মতো চারদিকে আহাজারি ছড়িয়ে দিচ্ছেন, অথচ নিজে সেই আহাজারি শুনছেন না। শোনার অবকাশ আছে বলে মনে করছেন না।”

এরপর আশার কথা শোনান মন্ত্রী- বলেন, “যতই ধ্বংসযজ্ঞ চালানো হোক না কেন, এ দেশের মানুষের চিন্তার বিপরীতে দাঁড়িয়ে কেউ টিকে থাকতে পারে না, পারবে না। বেগম খালেদা জিয়া আপনিও পারবেন না।”

অনুভূতি প্রকাশ করে বইটির কবি কুসুম শিকদার বলেন, “আমার দীর্ঘদিনের ডায়েরির পাতা থেকে সংগৃহীত কবিতাগুলো দিয়ে বইটি প্রকাশ করেছি। নিজের মতো করে চেষ্টা করেছি, বাকিটা নির্ভর করবে পাঠকের ওপর।”


এবারের একুশে বইমেলা বিভাগের আরো খবর...
শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন
শিরমাল রুটি শিরমাল রুটি
ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা
৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা ৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা
বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা
আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি
গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ
ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি
আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা
আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন

কবি কুসুম শিকদার
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet