সারাদেশে

নাশকতার ১৫তম দিন

ফাইল ছবি

৫ জানুয়ারি থেকে বিএনপি-জামায়াত নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অনির্দিষ্টকালের অবরোধ চলছে। চলছে ভাংচুর, অগ্নিসংযোগ ও নাশকতা।

অবরোধের ১৫ তম দিনে মঙ্গলবার দেশের বিভিন্ন স্থানে গাড়িতে অগ্নিসংযোগ ও ভাঙচুর করা হয়েছে । রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় ২টি লঞ্চসহ ১৮টি গাড়িতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এতে আহত হয়েছেন ১০জন, সাথে দগ্ধ হয়েছেন আরও ৪জন।

মঙ্গলবার রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে নাশকতার একটি সংক্ষিপ্ত চিত্র এখনে তুলে ধরা হলো।

ঢাকা: রাজধানীর গুলিস্তান হকি স্টেডিয়ামের সামনে একটি যাত্রীবাহী বাসে আগুন দিয়েছে অজ্ঞাতরা। মঙ্গলবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে এই অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

তবে তাৎক্ষণিকভাবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। ধানমন্ডি ২৭ নম্বরে ভোর পৌনে ৫টার দিকে একটি গণমাধ্যমের গাড়িতে আগুন দেয়া হয়।

বরিশাল: বরিশাল থেকে ঢাকাগামী এমভি সুন্দরবন-৭ ও এমভি পারাবত-১০ নামে দু’টি লঞ্চে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। রাত পৌনে ৯টার দিকে এ ঘটনা ঘটে। নৌ-ফাঁড়ি পুলিশের ইনচার্জ নজরুল ইসলাম এ ঘটনার সত্যতা গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, ওই দুটি লঞ্চের তৃতীয় তলার ৩টা কেবিনে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। এতে কেউ হতাহত না হলেও তাৎক্ষণিকভাবে যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে লঞ্চটি ঘাট থেকে দ্রুত সরিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

বরিশালে ঢাকা-কুয়াকাটা রুটের আবদুল্লাহ পরিবহনের একটি বাসে পেট্রোল বোমা নিক্ষেপ করে আগুন দিয়েছে পিকেটারা। এ ঘটনায় বাসটির কমপক্ষে ১০ যাত্রী আহত হয়। মঙ্গলবার দিবাগত রাত একটার দিকে বরিশাল-ঝালকাঠী জেলার মধ্যবর্তী খয়রাবাদ নদীর ব্রিজ সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

গাজীপুর: গাজীপুরের শিববাড়িতে যাত্রীবাহী বাসে আগুন দিয়েছে বিক্ষুব্ধরা। তবে এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলে প্রাথমিকভাবে জানা গেছে। রাত সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটে।

গাজীপুর ফায়ার সাভিসের উপ-সহকারী পরিচালক(ডিএডি) আক্তাজ্জামান লিটন সংবাদের সত্যতা নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, পলাশ পরিবহনের একটি যাত্রীবাহী বাস বাড়ইপাড়া বাসস্ট্যান্ডে এলে হঠাৎ করে অবরোধকারীরা এতে আগুন ধরিয়ে দেয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের আশুলিয়া স্টেশনের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায়। তবে এ ঘটনায় কেউ আহত হয়নি।

কিশোরগঞ্জ: জেলার ভৈরবে বাসে আগুন দিয়েছে পিকেটোরা। রাত পৌনে ৮টার দিকে উপজেলার আবেদীন হাসপাতালের সামনে সিলেট-ভৈরব মহাসড়কে এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, আবেদীন হাসপাতালের সামনে চলনবিল পরিবহনের ফাঁকা একটি বাস দাঁড় করানো ছিল। রাত পৌনে ৮টার দিকে কয়েকজন যুবক বাসে আগুন দিয়ে পালিয়ে যায়।

ময়মনসিংহ: ময়মনসিংহের ত্রিশালে যাত্রীদের নামিয়ে শেরপুরগামী একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। মঙ্গলবার দিনগত রাত সাড়ে ১২টার দিকে উপজেলার বগারবাজার এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা ও ত্রিশাল থানা পুলিশ সূত্র জানায়, ঢাকা থেকে শেরপুরের উদ্দেশ্যে ছেড়ে আসা একটি বাস উপজেলার বগার বাজার এলাকায় এসে পৌঁছলে দুর্বৃত্তরা বাস থামিয়ে ভাংচুর করে। পরে আগুন দিয়ে তারা দ্রুত পালিয়ে যায়।

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গা শহরে পুলিশ ভ্যানে বোমা হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। এতে আহত হয়েছেন গাড়িচালক কনস্টেবল জিন্নাত আলী। মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে শহরের কোর্টমোড়ে এক নম্বর পানির ট্যাংকির সামনের রাস্তায় এ হামলা হয়।

ফেনী: ফেনীর দাগনভূঞায় সিএনজিচালিত অটোরিকশার পেট্রল ঢেলে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এতে চালকসহ তিনজন দগ্ধ হয়েছে বলে জানান গেছে।

মঙ্গলবার রাত ৯টার দিকে ওই উপজেলার দুধমুখা বাজার এলাকার এ ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে ফেনী সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

কুমিল্লা: কুমিল্লার পদুয়ার বাজার বিশ্বরোড এলাকার রেলক্রসিংয়ের সামনে ট্রাকে পেট্রল বোমা নিক্ষেপ করেছে দুবৃর্ত্তরা। এতে তিনটি ট্রাক পুড়ে গেছে। মঙ্গলবার রাত পৌনে ৯টার দিকে এ ঘটনা ঘটে। এদিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বিশ্বরোড রেলক্রসিং নামক স্থানে দু’টি আলুবোঝাই ট্রাকে আগুন দিয়েছে অজ্ঞাতরা। রাত পৌনে ৯টার দিকে এ ঘটনা ঘটে।

আশুলিয়া: সাভারের আশুলিয়ার বাড়ইপাড়ায় একটি যাত্রীবাহী বাসে আগুন দিয়েছে অবরোধকারীরা। মঙ্গলবার রাত ৮টার দিকে নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাসস্ট্যান্ডে এ ঘটনা ঘটে।

ভৈরব: কিশোরগঞ্জের ভৈরবে বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। মঙ্গলবার রাত পৌনে ৮টার দিকে উপজেলার আবেদীন হাসপাতালের সামনে সিলেট-ভৈরব মহাসড়কে এ ঘটনা ঘটে।

তথ্য: জে এ মোহন


ক্রাইম বিভাগের আরো খবর...
শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন
শিরমাল রুটি শিরমাল রুটি
ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা
৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা ৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা
বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা
আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি
গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ
ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি
আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা
আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন

নাশকতার ১৫তম দিন
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet