‘এটাই শেখ হাসিনা’

ফাইল ছবিবাংলাদেশে চলমান রাজনৈতিক অস্থিরতার মধ্যেই একটি খবর অবাক করে দিয়েছে অনেককে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি লাইভ টেলিভিশন অনুষ্ঠানে ফোন করে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন রেজওয়ানা চৌধুরী বন্যাকে।

প্রখ্যাত রবীন্দ্রসংগীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যার জন্মদিন ছিল গেলো মঙ্গলবার। আর জন্মদিনের সকালে চ্যানেল আইয়ে ‘গানে গানে সকাল শুরু’ নামে একটি লাইভ অনুষ্ঠানে সংগীত পরিবেশন করছিলেন তিনি। অনুষ্ঠানে ছিল দর্শকদের সরাসরি ফোনে বিভিন্ন গানের অনুরোধের সুযোগ। সেরকম এক ফোন ধরে ‘শুভ সকাল’ বলতেই হতভম্ব উপস্থাপিকা। শুধু তিনি নন, বন্যাও যারপরনাই বিস্মিত।

ফোনটি ছিল স্বয়ং প্রধানমন্ত্রী শেখ হাসিনার। বরেণ্য সংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যাকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে ফোন করেন তিনি। সাংবাদিক প্রভাষ আমিন ফেসবুকে এই বিষয়ে লিখেছেন, “এটা আসলে কোনো চমক নয়৷ আগের দিন বিকালে বেগম খালেদা জিয়াকে তীব্র আক্রমণ করে বিতর্কের ঝড় তোলা শেখ হাসিনা পরদিন সকালে ছোট বোনকে পাশে বসিয়ে টিভিতে রবীন্দ্রসংগীত শুনছেন, এটাই শেখ হাসিনা।”

তিনি লিখেছেন, “সরাসরি টিভিতে ফোন করে রেজওয়ানা চৌধুরী বন্যাকে জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছেন, এটা তাঁর পক্ষেই সম্ভব। রাজনীতির শত জটিলতা বাদ দিলে শেখ হাসিনা একজন আটপৌরে বাঙালি, পাশের বাড়ির বড় বোনের মত।”

শেখ হাসিনার এই ফোনালাপ ফেসবুকে শেয়ার করেছেন অসংখ্য মানুষ। তাঁর ব্যক্তিত্বের এই দিকটি ভালো লেগেছে অনেকের। এর আগেও শেখ হাসিনা এভাবে চমকে দিয়েছেন অনেককে।

সাংবাদিক অঞ্জন রায় এই নিয়ে ফেসবুকে লিখেছেন, “নির্মলেন্দু গুন হাসপাতালে, শোনার পরেই তাঁর কষ্ট লাগছে - গুনদার পাশে সেই কারণেই নির্ভরতার হাত। বন্যা আপার জন্মদিন, সেই তারই মনে হয় - শুভকামনার কথা। বরেণ্য শিল্পী খলিলের জন্য তারই তো বেদনা জেগে ওঠে। মনে আছে, একমাত্র তিনিই পাঁচ কিলোমিটার পথ হেঁটে দেখতে গিয়েছিলেন রক্তাক্ত হুমায়ুন আজাদ স্যারকে। ধন্যবাদ আপনাকে মাননীয় প্রধানমন্ত্রী।”


ভিন্ন রকম বিভাগের আরো খবর...
টাটকা মাছ কেনার ৭টি টিপস টাটকা মাছ কেনার ৭টি টিপস
ম্যাচ সেরা শিরোপা শেন ওয়ার্নকে উৎসর্গ স্যামুয়েলসের ম্যাচ সেরা শিরোপা শেন ওয়ার্নকে উৎসর্গ স্যামুয়েলসের
টিভি রিপোর্টারের সাথে…(ভিডিও) টিভি রিপোর্টারের সাথে…(ভিডিও)
দুইবার মিলয়ন পাউন্ডের লটারি জয় এক দম্পতির দুইবার মিলয়ন পাউন্ডের লটারি জয় এক দম্পতির
বউ নাচবে আর দুনিয়া দেখবে, তা চাই না: আফ্রিদি বউ নাচবে আর দুনিয়া দেখবে, তা চাই না: আফ্রিদি
গুজরাটে মোদি মন্দির গুজরাটে মোদি মন্দির
ভারতে কর আদায় করতে হিজড়া ব্যবহার! ভারতে কর আদায় করতে হিজড়া ব্যবহার!
আমাদের প্রধানমন্ত্রী আমাদের প্রধানমন্ত্রী
ওবামাকে চা বানিয়ে খাওয়ালেন মোদি ওবামাকে চা বানিয়ে খাওয়ালেন মোদি
জেনে নিন নতুন বাদশাহ সম্পর্কে ১০টি তথ্য জেনে নিন নতুন বাদশাহ সম্পর্কে ১০টি তথ্য

‘এটাই শেখ হাসিনা’
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet