যুবলীগের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপিত

---ব্যাপক-উৎসাহ ও উদ্দীপনায় নানা কর্মসূচির মধ্য দিয়ে সারা দেশে উৎযাপিত হয়েছে ঐতিহ্যবাহী সংগঠন আওয়ামী যুবলীগের ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী।৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সোমবার রাত ১২ টা ১ মিনিটে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে রক্ষিত জাতির জনকের প্রতিকৃতিতে মোমবাতি প্রজ্জ্বলন করে আওয়ামী যুবলীগ।

সকাল ৯ টায় ধানমন্ডিতে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুবর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন সংগঠনের নেতারা। সকাল ১১ টায় বনানী কবরস্থানে আওয়ামী যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর নেতৃত্বে সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত শেখ ফজলুল হক মণিসহ ১৫ আগস্টে নিহত সকল শহীদের কবরে ফুলেল শ্রদ্ধা জানানো হয়। পরে কবরস্থান মসজিদে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়।

এরপর প্রতিষ্ঠা বার্ষিকীর ফেস্টুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। দলীয় কার্যালয়ের সামনে নগর যুবলীগের আহবায়ক নিজামুল ইসলাম নিজামের সভাপতিত্বে যুব সমাবেশ অনুষ্ঠিত হয়। এখানে প্রধান অতিথির বক্তব্যে রাখেন বরিশাল সদর আসনের সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ। যুব সমাবেশ শেষে একটি বর্ণাঢ্য র‌্যালী নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালীতে নগরীর বিভিন্ন ওয়ার্ড থেকে যুবলীগ কর্মীরা অংশ নেয়।

ঢাকার বাইরে

লক্ষ্মীপুরে কেককাটা, র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে যুবলীগের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে।
দুপুরে জেলা যুবলীগের উদ্যোগে এক বিশাল র‌্যালি দলীয় কার্যালয় থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় দলীয় কার্যালয়ে গিয়ে সমাবেশে মিলিত হয়। জেলা যুবলীগের সভাপতি সৈয়দ আহমদ পাটওয়ারীর সভাপতিত্বে যুবলীগের যুগ্ম আহবায়ক ও সদর উপজেলা চেয়ারম্যান একেএম সালাহউদ্দিন টিপু, এ্যাডভোকেট রহমতউল্যা বিপ্লব প্রমুখ বক্তব্য রাখেন।

শরীয়তপুরে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভার মধ্যদিয়ে যুবলীগের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে জেলা যুবলীগ।
মঙ্গলবার বেলা ১২ টায় শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনার থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে জেলা শহরের গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে গিয়ে শেষ হয়। শরীয়তপুর জেলা যুবলীগের সভাপতি এম এম জাহাঙ্গীরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুহুন মাদবরের সঞ্চালনায় শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনারে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এছাড়াও নড়াইল, পাবনা, নাটোর, সিরাজগঞ্জ, বাগেরহাট, গোপালগঞ্জ, জামালপুর, দিনাজপুর, লালমনিরহাট, গাইবান্ধা, নেত্রকোনা, মাদারীপুর, ফরিদপুর, বগুড়াসহ দেশের সকল জেলা ও উপজেলায় নানা আয়োজনের মধ্য দিয়ে যুবলীগের ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে।


রাজনীতি বিভাগের আরো খবর...
শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন
<b>Historical 7th March Speech of Bangabandhu</b> Historical 7th March Speech of Bangabandhu
৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা ৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা
বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা
আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি
গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ
ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি
আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা
আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন
দল মনোনীত ২৩০ জনকে চিঠি দেওয়া হচ্ছে: ওবায়দুল কাদের দল মনোনীত ২৩০ জনকে চিঠি দেওয়া হচ্ছে: ওবায়দুল কাদের

যুবলীগের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপিত
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet