ওবামার সঙ্গে একদিন, অতঃপর বরখাস্ত

ছবিঃ সংগ্রহীত

জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিনে সাফল্যের চূড়া ছোঁয়ার সঙ্গে সঙ্গেই যেনে নেমে এলো ভয়াবহ দুর্যোগ। কিছু বুঝে ওঠার আগেই চাকরিটা খোয়ালেন আমেরিকার আটলান্টার বাসিন্দা, পেশায় নিরাপত্তারক্ষী ৪৭ বছর বয়সী কেনেথ টেট ।কিন্তু কেন গেল চাকরি?

সারা জীবন কঠোর পরিশ্রমের মধ্যে দিয়ে কেটেছে কেনেথ টেটের। নির্মাণ সংস্থার শ্রমিক, পুনর্বাসন কেন্দ্রের অফিসার এবং শেষে রোগ নিয়ন্ত্রণ ও নিরাময় কেন্দ্রের (সিডিসিপি) নিরাপত্তারক্ষীসহ নানা পেশায় নিযুক্ত থেকেছেন তিনি।

সিডিসিপি’র নিরাপত্তারক্ষীর কাজ করতে গিয়েই ৭ সপ্তাহ আগে জীবনের সেরা মুহূর্তের সম্মুখীন হন তিনি। ইবোলা মহামারি সম্পর্কে বিবৃতি দিতে এক দুপুরে সেখানে উপস্থিত হন স্বয়ং মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা।

দপ্তরের কর্তাদের নির্দেশে সেদিন সংস্থার তরফ থেকে প্রেসিডেন্টের নিরাপত্তার দায়িত্ব বর্তায় টেটের ওপর। এমন সুযোগ কি আর প্রতিদিন আসে!

বেশির ভাগ কৃষ্ণাঙ্গ আমেরিকানের মতো টেটও বারাক ওবামার অন্ধ ভক্ত। সেদিন প্রেসিডেন্টের কাছাকাছি থাকতে পেরে স্বভাবতই ধন্য হন তিনি।

কিন্তু বিপদ ঘটে দিনের শেষে। বিকেলে ওবামা সেন্টার ছেড়ে যাওয়ার সময় সেল ফোনের সাহায্যে প্রেসিডেন্টের ছবি তুলতে যান টেট। আর তখনই প্রেসিডেন্টের ব্যক্তিগত নিরাপত্তারক্ষী এসএসজি-র কড়া ধমক খেতে হয়।

বলা হয়, নিরাপত্তা বলয় ভেঙে প্রেসিডেন্টের লিম্যুজিন ‘দ্য বিস্ট’-এর খুব কাছাকাছি পৌঁছে গিয়ে বিধি লঙ্ঘন করেছেন তিনি। তবে তার জেরে সেদিন যে তাকে তার বাৎসরিক ৪২,০০০ ডলারের চাকরি থেকে বহিষ্কার করা হবে, তা বুঝে ওঠেননি টেট।

সিকিউরিটি এজেন্টরা বিষয়টি জানান সিডিসিপি’র শীর্ষ কর্তাদের। সবকিছু শোনার পর তারাও ক্ষিপ্ত হয়ে ওঠেন। অবিলম্বে চাকরি থেকে ছাঁটাই করা হয় কেনেথ টেটকে। প্রশ্নের মুখে পড়েন তার ঊর্ধ্বতন কর্তা জুলিয়া পিয়ার্সন। যার জেরে পরদিনই ইস্তফা দিতে বাধ্য হন তিনি।

মার্কিন প্রশাসন সূত্রে জানা গেছে, সেলফোনে ছবি তোলা নয়, প্রশ্ন উঠেছে প্রেসিডেন্টের সঙ্গে একই লিফটে টেটের উপস্থিতি নিয়ে।

আসলে চাকরি সূত্রে সিডিসিপি’র নিরাপত্তারক্ষী টেটকে আগ্নেয়াস্ত্র বহন করার অনুমোদন দেয়া হয়েছিল আগেই।

কিন্তু সে তথ্য হোয়াইট হাউসকে জানানোর প্রয়োজন বোধ করেননি জুলিয়া পিয়ার্সন। আর এতেই ঘটেছে গণ্ডগোল। এসএসজি’র অজান্তে সশস্ত্র ব্যক্তির সান্নিধ্যে থাকার সুবাদে মার্কিন প্রেসিডেন্টের জীবন বিপন্ন হওয়ার সম্ভাবনা দেখা গিয়েছিল বলে দাবি। সেই কারণে টেটের মাথায় নেমে এসেছে বরখাস্তের খড়গ।

বেচারা টেট। জীবনের সেরা স্মৃতি মায়ের কাছে রসিয়ে গল্প করার স্বপ্ন নিয়ে বাড়ি ফেরার আগে অজান্তে আচমকা চাকরি খোয়াতে হয় তাকে।

সুত্রঃ ওয়েবসাইট


আলোচিত বিভাগের আরো খবর...
গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ
আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা
‘প্রধানমন্ত্রী সত্যিই আপনি অসাধারণ’ ‘প্রধানমন্ত্রী সত্যিই আপনি অসাধারণ’
জাতীয় পার্টির বাছাইয়ে এগিয়ে হিরো আলম জাতীয় পার্টির বাছাইয়ে এগিয়ে হিরো আলম
১৫ই আগষ্ট যারা নিহত হয়েছিলেন ১৫ই আগষ্ট যারা নিহত হয়েছিলেন
পোশাক ‘বিতর্কে’ ক্ষমা চাইলেন মোশাররফ করিম পোশাক ‘বিতর্কে’ ক্ষমা চাইলেন মোশাররফ করিম
আবিদের পাশেই চিরশায়িত হবেন স্ত্রী আফসানা আবিদের পাশেই চিরশায়িত হবেন স্ত্রী আফসানা
প্রসঙ্গ পদ্মা সেতু প্রসঙ্গ পদ্মা সেতু
টাটকা মাছ কেনার ৭টি টিপস টাটকা মাছ কেনার ৭টি টিপস
ম্যাচ সেরা শিরোপা শেন ওয়ার্নকে উৎসর্গ স্যামুয়েলসের ম্যাচ সেরা শিরোপা শেন ওয়ার্নকে উৎসর্গ স্যামুয়েলসের

ওবামার সঙ্গে একদিন, অতঃপর বরখাস্ত
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet