ভারতের প্রধানমন্ত্রী ঢাকায়

হযরত শাহজালাল বিমানবন্দরে ভারতের প্রধানমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা বাংলাদেশের প্রধানমন্ত্রীর। ছবি : ইয়াসিন কবির জয়, ফোকাস বাংলাঢাকায় এসে পৌঁছেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ৩৪ ঘণ্টার সফরসূচি হাতে নিয়ে শনিবার সকাল ১০টা ১০ মিনিটে তাকে বহনকারী ভারতীয় বিমানবাহিনীর একটি বিশেষ বিমান ‘এয়ার ইন্ডিয়া ১’ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে ।

এসময় তাকে অভ্যর্থনা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর তাকে লাল গালিচা সংবর্ধনা ও গার্ড অব অনার দেওয়া হয়।

এ সময় মন্ত্রিসভার জেষ্ঠ্য সদস্যরাও উপস্থিত ছিলেন। গার্ড অব অনার গ্রহণ করে ৮১ জনের বহরটি স্মৃতিসৌধের উদ্দেশ্যে রওনা হয়। এরপর নরেন্দ্র মোদি ধানমন্ডির ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন। এরপর তিনি বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন ও পরিদর্শক বইয়ে স্বাক্ষর করবেন। তারপর যাবেন হোটেল সোনারগাঁওয়ে।

শাহজালাল বিমানবন্দরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ছবি : টুইটার থেকে সংগৃহীতবিকাল ৩টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে যাবেন ভারতের প্রধানমন্ত্রী। সেখানে দুই দেশের শীর্ষ বৈঠকে কয়েকটি চুক্তি এবং স্থলসীমান্ত চুক্তি অনুসমর্থনের দলিল হস্তান্তর হবে। তবে এই দফায়ও তিস্তা চুক্তি হচ্ছে না। চুক্তি সইয়ের অনুষ্ঠানে উপস্থিত থাকতে একদিন আগেই ঢাকায় পৌঁছান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

শনিবার সকালে নয়া দিল্লি ছাড়ার আগে মোদি টুইটারে লিখেছেন, ‘বাংলাদেশে রওনা হচ্ছি। এই সফর দুই জাতির পারস্পরিক বন্ধন আরও মজবুত করতে যাচ্ছে। এতে শুধু দুই দেশের জনগণই নয়, এই অঞ্চলের সবাই উপকৃত হবে।’

শাহজালাল বিমানবন্দরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ছবি : সংগৃহীতটুইটারে তার ফলোয়ারদের অনেকেই এই সফরের সাফল্য কামনা করেছেন।

কূটনীতিক মহলের ধারণা গভীর আস্থার বার্তা নিয়ে বাংলাদেশে পা রাখছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার প্রথমবারের মতো বাংলাদেশ সফরকে ঘিরে দুই দেশের মধ্যে তৈরি হয়েছে উচ্চাশার পারদ।


ছবি ঘর বিভাগের আরো খবর...
শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন
শিরমাল রুটি শিরমাল রুটি
ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা
৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা ৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা
বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা
আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি
গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ
ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি
আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা
আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন

ভারতের প্রধানমন্ত্রী ঢাকায়
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet