দেশব্যাপী শিল্প ছড়াতে হবে: মতলুব

“নির্বাচিত হতে পারলে এফবিসিসিআইকে সভাপতি বা সহ-সভাপতি নির্ভর হবে না, এ সংগঠন হবে সব সদস্যের অংশগ্রহণে একটি আর্দশিক ব্যবসায়িক সংগঠন : মতলুব আহ্‌মদশুধুমাত্র ঢাকা বা চট্টগ্রামে শিল্পকেন্দ্র না গড়ে সারাদেশে শিল্প স্থাপনের পরামর্শ দিয়েছেন দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রি (এফবিসিসিআই) নির্বাচনের সভাপতি প্রার্থী নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আব্দুল মতলুব আহ্‌মদ।

শনিবার নরসিংদী জেলার ‘ড্রি হলিডে পার্ক’ রোলার কোস্টার বুলেট ট্রেনের উদ্বোধনের পরবর্তী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথির বক্তব্যে তিনি এ পরামর্শ দেন।

দিনব্যাপী এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- এফবিসিসিআই এর বর্তমান সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ, প্রথম সহ-সভাপতি (আসন্ন নির্বাচনে সভাপতি প্রার্থী) মনোয়ারা হাকিম আলী, সহ-সভাপতি হেলাল উদ্দিনসহ বিভিন্ন চেম্বার ও অ্যাসোসিয়েশনের প্রতিনিধিরা।

মতলুব আহ্‌মদ বলেন, “শুধু ঢাকা বা চট্টগ্রামের আশেপাশে শিল্প স্থাপন করলেই হবে না। সারাদেশ ব্যাপী শিল্প ছড়াতে হবে। এফবিসিসিআই নির্বাচনে জয়ী হলে দেশের ৬৪টি জেলার স্থানীয় ব্যবসায়ী সংগঠনের মাধ্যমে কমপক্ষে ২০টি করে শিল্প প্রতিষ্ঠান গড়ে তুলব।”

তিনি বলেন, “নির্বাচিত হতে পারলে এফবিসিসিআইকে সভাপতি বা সহ-সভাপতি নির্ভর হবে না, এ সংগঠন হবে সব সদস্যের অংশগ্রহণে একটি আর্দশিক ব্যবসায়িক সংগঠন।”

এদিকে এফবিসিসিআই ২০১৫-১৭ সালের কার্যকরী পরিষদের নির্বাচনে জোর প্রচারণা চলছে। এতে নিটল নিলয় গ্রুপের চেয়ারম্যান আব্দুল মতলুব আহ্‌মদ এবং ইন্ট্রাকো গ্রুপের ভাইস চেয়ারম্যান ও এফবিসিসিআইয়ের বর্তমান প্রথম সহ-সভাপতি মনোয়ারা হাকিম আলীর নেতৃত্বে দুটি প্যানেল হতে যাচ্ছে বলে শোনা যাচ্ছে।

ঘোষিত তফসিল অনুযায়ী ২৩ মে নির্বাচন অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে গত ৩০ মার্চ প্রাথমিক ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে। এতে চেম্বার ও এ্যাসোসিয়েশন গ্রুপ থেকে মোট ২ হাজার ১৯৩ জনকে প্রাথমিকভাবে ভোটার করা হয়েছে। এর মধ্যে ৭৮টি চেম্বার থেকে ৪৩০ জন এবং ৩৫৫টি এ্যাসোসিয়েশন থেকে ১ হাজার ৭৬৩ জনকে ভোটার হয়েছে। ৯ এপ্রিলের মধ্যে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করবে নির্বাচন বোর্ড।


ছবি ঘর বিভাগের আরো খবর...
শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন
শিরমাল রুটি শিরমাল রুটি
ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা
৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা ৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা
বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা
আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি
গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ
ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি
আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা
আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন

দেশব্যাপী শিল্প ছড়াতে হবে: মতলুব
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet