মনোনয়নপত্র নিলেন বিএনপির রিপন

আব্বাসের পর মনোনয়নপত্র নিলেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন- ফাইল ছবিঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন। এর আগে দক্ষিণে দলটির স্থায়ী কমিটির সদস্য ও ঢাকা মহানগর শাখার আহ্বায়ক মির্জা আব্বাস মনোনয়নপত্র সংগ্রহ করেন।

আজ শুক্রবার সকালে রাজধানীর মহানগর নাট্যমঞ্চে স্থাপিত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে আসাদুজ্জামান রিপনের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন তাঁর আইনজীবী জিল্লুর রহমান। এর আগেও যখন সরকার ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের উদ্যোগ নিয়েছিল, তখনো দক্ষিণ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন আসাদুজ্জামান রিপন।

রিটার্নিং অফিসার মিহির সারওয়ার মোর্শেদ এই তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে মির্জা আব্বাসের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন তাঁর আইনজীবী এ কে এম শাহজাহান। তিনি জানান, মির্জা আব্বাস অসুস্থ থাকায় স্বশরীরে আসতে পারেননি।

এ ছাড়া ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আজ মনোনয়নপত্র সংগ্রহ করেছেন অভিনেতা নাদের চৌধুরী। তিনি জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সাংস্কৃতিক সম্পাদক। এ পর্যন্ত দুই সিটি করপোরেশনে মোট ৫৬ জন মেয়র পদে মনোনয়নপত্র নিয়েছেন। এ ছাড়া কাউন্সিলর পদেও আজ ছুটির দিনে বেশ কয়েকজন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ও জমা দিয়েছেন।

গত ১৮ মার্চ ঢাকা উত্তর, দক্ষিণ ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ ঘোষিত তফসিল অনুযায়ী আসছে ২৮ এপ্রিল তিন সিটি করপোরেশনে ভোট গ্রহণ করা হবে। মনোনয়নপত্র যাচাই-বাছাই ৯ এপ্রিল। প্রার্থীরা ১ ও ২ এপ্রিল পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন। এরপর মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের ১০ এপ্রিল প্রতীক বরাদ্দ করা হবে।


শীর্ষ খবর বিভাগের আরো খবর...
শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন
শিরমাল রুটি শিরমাল রুটি
ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা
৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা ৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা
বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা
আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি
গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ
ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি
আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা
আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন

মনোনয়নপত্র নিলেন বিএনপির রিপন
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet