ভারতের হার : টিএসসিতে উল্লাস

সেমিফাইনালে ভারত পরাজিত হওয়ায় টিএসসিতে আজ বৃহস্পতিবার বিকেলে জুতা নিয়ে আনন্দ মিছিল করেন শিক্ষার্থীরা। ছবি : ফোকাস বাংলাবিশ্বকাপ ক্রিকেটের সেমিফাইনালে ভারতের করুণ পরাজয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে আজ বৃহস্পতিবার বিকেলে আনন্দ মিছিল করেছেন শিক্ষার্থীরা। একই সাথে তাঁরা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ও ভারতীয় ক্রিকেট দলের বিরুদ্ধে বিভিন্ন স্লোগানসহ জুতা মিছিল করেছেন।

বিকেলে অস্ট্রেলিয়ার সিডনিতে ভারতের শেষ উইকেট পড়ার সাথে সাথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলসহ আশপাশের এলাকা থেকে আনন্দ মিছিল নিয়ে টিএসসি এলাকায় জড়ো হন শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হাসান হাফিজ প্রতিক্রিয়া দেখান এভাবে, “আইসিসির সহযোগিতা নিয়ে একটি ম্যাচ জেতা সম্ভব। কিন্তু বিশ্বকাপের সব ম্যাচ জেতা সম্ভব নয়। বাংলাদেশের সেদিন (১৯ মার্চ বাংলাদেশ-ভারতের কোয়ার্টার ফাইনাল) পরাজয় হয়নি। তাদের পরাজিত করা হয়েছে।”

বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষার্থী বলেছেন, ভারতের এই পরাজয় আইসিসির পরাজয়। কারন ব্যাখ্যা করে বলেন, “আইসিসি মানে তো ইন্ডিয়ান ক্রিকেট কাউন্সিল।”

বিশ্বকাপ ক্রিকেটের দ্বিতীয় সেমিফাইনালে অস্ট্রেলিয়া আজ ৯৫ রানে বিশ্বচ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে ফাইনালে উঠেছে। এর আগে গত ১৯ মার্চ ভারত ১০৯ রানে বাংলাদেশকে হারিয়ে সেমিফাইনালে উঠেছিল। ওই দিনের খেলায় আম্পায়াররা বাংলাদেশের বিপক্ষে বেশ কিছু বিতর্কিত সিদ্ধান্ত নেন। ওই ঘটনায় ফুঁসে ওঠেন বাংলাদেশের সমস্ত ক্রিকেটপ্রেমীরা। আইসিসির বিরুদ্ধে টিএসসিসহ বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল করা হয়।

বাজে আম্পায়ারিংয়ের কারণে বাংলাদেশ হেরেছে বলে খেলার পরপর মন্তব্য করেন আইসিসির সভাপতি আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেছিলেন, ‘আম্পায়ারিংয়ের মান ছিল খুবই দুর্বল। মনে হয়েছিল ম্যাচের ফলাফল আগে থেকে ঠিক করেই তাঁরা মাঠে নেমেছেন।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনাও বলেন, “বাংলাদেশ হারেনি, বাংলাদেশকে হারানো হয়েছে।”

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনের প্রতিক্রিয়া ছিল, ‘আম্পায়ারদের সিদ্ধান্তের বিরুদ্ধে তাঁরা আইসিসিতে আপিল করবেন।”


CWC-15 Parent বিভাগের আরো খবর...
শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন
শিরমাল রুটি শিরমাল রুটি
ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা
৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা ৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা
বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা
আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি
গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ
ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি
আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা
আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন আওয়ামী লীগের মনোনয়ন যারা পেলেন

ভারতের হার : টিএসসিতে উল্লাস
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet