সামনে সুযোগ এসেছে: এরশাদ

সোমবার বনানীতে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক যোগদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন হুসেইন মুহম্মদ এরশাদ।আওয়ামীলীগ ও বিএনপির সম্মিলিত আন্দোলনে ক্ষমতা হারানো হুসেইন মুহম্মদ এরশাদ চলমান দুই নেত্রীর বিরোধকে নিজের জন্য ‘সুযোগ’ মনে করছেন।

নির্দলীয় সরকারের অধীনে মধ্যবর্তী নির্বাচনের দাবিতে বিএনপি জোটের লাগাতার অবরোধ এবং সেই দাবি না মানতে আওয়ামী লীগ সরকারের অনড় অবস্থানের মধ্যে সোমবার বনানীতে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক যোগদান অনুষ্ঠানে ‘সুযোগ’ কাজে লাগানোর কথা বলেন তিনি।

এরশাদ বলেন, “এবার একটা সুযোগ এসেছে। জনগণ দুই নেত্রীকে চায় না। আল্লাহও চান পরিবর্তন আসুক। একজনের ব্যর্থতা আর একজনের ক্ষমতার লিপ্সা… আমাদের সামনে সুযোগ এসেছে, এই সুযোগ কাজে লাগাতে হবে।”

ভারত যাওয়ার এক দিন আগে ওই অনুষ্ঠানে এরশাদ বলেন, “আজ অদৃশ্য শক্তি মাথাচাড়া দিয়ে উঠছে। অদৃশ্য শক্তির সঙ্গে যুদ্ধ করা যায় না। কী করে আপনি শান্তি ফিরিয়ে আনবেন। আমি দেখছি দেশের সব ভবিষ্যত অনিশ্চিত। সবারই ভবিষ্যত আজ অনিশ্চিত হয়ে পড়েছে ।”

নরসিংদী জেলার নেতাকর্মীদের জাতীয় পার্টিতে যোগদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, “উনি (খালেদা) ৫ তারিখ সমাবেশ করতে চাইলেন, কেন করতে দিলেন না? দেননি ভালো কথা, কিন্তু তার বাড়ির সামনে বালুর ট্রাক রেখে, তাকে তালাবদ্ধ করে আবার লাইমলাইটে নিয়ে এলেন।”

“আপনারাই বিএনপিকে বিরোধী দল হিসেবে সারা জগতে পরিচয় করিয়ে দিচ্ছেন। সারা দেশের পত্রিকায় এখন হেডলাইন খালেদা জিয়া। কেন তাকে এত সুযোগ করে দিচ্ছেন?” প্রশ্ন করেন বিএনপির বর্জনের মধ্যে ভোটে অংশ নিয়ে প্রধানমন্ত্রীর বিশেষ দূতের দায়িত্ব পাওয়া জাতীয় পার্টির চেয়ারম্যান।

খালেদা জিয়ার গুলশান কার্যালয়ের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার সমালোচনাও করেন এরশাদ।

সাবেক এই রাষ্ট্রপতি বলেন, “এ সরকার সব দিক দিয়ে ব্যর্থ। এ সরকার জনগণকে শান্তি দিতে পারছে না। জানমালের নিরাপত্তা দিতে পারছে না। আজ আমরা রাস্তায় চলতে পারি না। আমার সন্তান স্কুলে যেতে পারে না।”

বিভিন্ন দলের দুই শতাধিক নেতাকর্মীর জাতীয় পার্টিতে যোগদান অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন দলের মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, সভাপতিমণ্ডলীর সদস্য এস এম ফয়সল চিশতী, সুনীল শুভরায়, এম এ হান্নান প্রমুখ।


ছবি ঘর বিভাগের আরো খবর...
শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন শেখ হাসিনাকে নিয়ে ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদন
<b>Historical 7th March Speech of Bangabandhu</b> Historical 7th March Speech of Bangabandhu
শিরমাল রুটি শিরমাল রুটি
ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা ঢাকায় রবীন্দ্রনাথ ও বুড়িগঙ্গা
৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা ৩০০ আসনে মহাজোটের প্রার্থী যারা
বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা বিদেশি পর্যবেক্ষক আনতে অন অ্যারাইভাল ভিসা
আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি আ. লীগের যেসব হেভিওয়েট নেতা মনোনয়ন পাননি
গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ গণফোরামে যোগ দিলেন আ’লীগের সাবেক প্রতিমন্ত্রী আবু সাইয়িদ
ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি ঘোষণা ছাড়াই মনোনীত প্রার্থীদের চিঠি দিচ্ছে বিএনপি
আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা আ. লীগের মনোনয়ন পেলেন যেসব তারকা

সামনে সুযোগ এসেছে: এরশাদ
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet